ট্রাকেই রয়েছে সব সুবিধা! ভ্রাম্যমান রেস্টুরেন্ট বা’নি’য়ে বর্ধমানকে চ’ম’কে দিলেন এক ব্যক্তি

লকডাউনে মানুষ কাজ হারিয়েছে। আবার নতুন কাজ তাদের নতুন ভাবে বাঁচার দিশা দেখিয়েছে। সে রকমই একজন মানুষের পূর্ব বর্ধমানের মেমারির বাসিন্দা পার্থ মণ্ডল। কাজ হারিয়ে জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য নিয়েছেন অন্য একটি পন্থা। একটি গাড়ি ওপরে নকশা বদলে তিনি তৈরি করেছেন আস্ত একটি রেস্টুরেন্ট। ইন্ডিয়ান এবং কন্টিনেন্টাল খাবারের পাশাপাশি আপনি পাবেন মনের মত ঘুরে বেড়ানোর আনন্দ।

Bangali News, Latest Bangla News, Breaking News in Bengali, বাংলা খবর at  News18 Bangla

বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে জন্মদিনের পার্টি, সব ক্ষেত্রেই আপনার জন্য পৌঁছে যাবে এই ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট। হোটেল ম্যানেজমেন্ট পাস করে দেশে-বিদেশে বিভিন্ন নামিদামি পাঁচতারা হোটেলে কাজ করেছেন এই পার্থ মণ্ডল। দুবাইয়ে কাজ চলাকালীন মহামারীর জন্য বাড়ি ফিরে আসতে বাধ্য হন তিনি। এখানে এসেও বহুবার কাজ খোঁজার চেষ্টা করেছেন কিন্তু মনের মত কাজ পাননি তিনি। অবশেষে তার মাথায় আসে ব্রাম্মমান রেস্টুরেন্ট তৈরি করার ভাবনা।

এই প্রসঙ্গে তিনি বলেন যে, যেহেতু রাস্তার ধারে বা শহরের বুকে আমার কোন নিজস্ব জমি নেই। আপাতত জমি কিনে রেস্টুরেন্ট বানাতে পারবো না আমি। তাই গাড়ির মধ্যেই রেস্টুরেন্ট বাড়ানোর কথা ভাবি আমি। একটি লরির ওপর তৈরি করা হয়েছে এই নকশা টি। লরির কাঠামো বদলে দিয়ে আধুনিক রেস্টুরেন্টের রূপ দেয়া হয়েছে। নিচে রাখা হয়েছে রান্নার ব্যবস্থা। সেখানে যাবতীয় সমস্ত সাজ-সরঞ্জাম রয়েছে।

উপরে ছাতার তলায় সাজানো হয়েছে টেবিল চেয়ার। একসঙ্গে 50 জন বসে খেতে পারবেন সেখানে। সব মিলিয়ে কুড়ি লাখ টাকা খরচা হয়েছে এই রেস্টুরেন্ট তৈরি করতে। বর্তমান পরিস্থিতি যেখানে সরকার মাত্র 50 জন নিয়ে অনুষ্ঠান করার কথা বলেছেন। সেখানে কম খরচে এইরকম ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট পেয়ে গেলে তো আর কথাই নেই।