মৃৎশিল্পীদের পাশে রূপান্তরকামীরা, হাত বাড়িয়ে দিলো মানবাধিকার সংস্থা ও অপরাধ দমন শাখা

ছবিঃ AsianetNews

করোনা মোকাবিলার জন্য গোটা দেশ জুড়ে লকডাউন চলছে। ১৭ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকার। এর জেরে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন দিন আনি দিন খাই গরিব মানুষরা। অনেকেই কাজ হারিয়েছেন। যা সঞ্চয় ছিল, ফুরিয়ে গিয়েছে সব। অনেকেই মানুষদের পাশে দাঁড়িয়েছেন। সবাই নিজেদের সামর্থমত সাহায্য করছেন।

এবার কুমোরটুলির কাজ হারানো মৃৎশিল্পীদের সাহায্যের জন্য এগিয়ে এলেন আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থা এবং অপরাধদমন শাখা সঙ্গে রুপান্তরকামী আইনজীবি মেঘ সায়ন্তনি ঘোষ।লকডাউনের জেরে রোজগার হারিয়ে খুব সমস্যায় রয়েছেন কুমোরটুলির মৃৎশিল্পীরা। আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থা এবং অপরাধদমন শাখা সঙ্গে রুপান্তরকামী আইনজীবি মেঘ সায়ন্তনি ঘোষ তাঁদের হাতে দান সামগ্রী তুলে দিলেন। তিনি জানান, তাঁদের সঙ্গে এখানে আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থার সাধারণ সম্পাদক অরুপ মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন।

সামগ্রীর মধ্যে চাল, আলু, বিস্কুট, নুনের প্যাকেট, সাবান ছাড়াও অন্যান্য খাদ্য সামগ্রী ছিল। তিনি আরও জানান, এই সময় প্রত্যেককে প্রত্যেকের পাশে দাড়ানো উচিত। তাই জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গ সবকিছুর উর্ধ্বে গিয়ে সকলকে সমান অধিকার দিয়ে তাঁদের পাশে দাড়ানো উচিত। তবে কুমোরটলির শিল্পিদের সাহায্য করা সম্ভব হল অরুপ মুখোপাধ্যায়ের সমর্থনে এবং সহযোগীতায় বলে জানান তিনি।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন