স্বাভাবিকের চেয়ে আরও ৩-৪ ডিগ্রী ঊর্ধ্বমুখী তাপমাত্রা! নাজেহাল রাজ্যবাসী

এখনই কিন্তু শীতের আমেজ উপভোগ করতে পারবে না রাজ্যবাসী। কারণ গরমে হাঁসফাঁস করার দিন এখনও শেষ হয় নি। আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই জানিয়ে দিল কলকাতা ও তার আশেপাশের অঞ্চল গুলোতে বাড়তে চলেছে তাপমাত্রা। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন আর তারফলেই কলকাতা সহ তার আশেপাশের এলাকা গুলোতে ভ্যাপসা গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি। একেবারে অস্বস্তির মধ্যে দক্ষিণবঙ্গের মানুষ।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রীর ঘরে। যার ফলেই বোঝা যাচ্ছে কি চরম পরিস্হিতি পুজোর আগে দক্ষিণবঙ্গে। তবে রোদের ঝলকানিও কম নেই দক্ষিণবঙ্গে। যার ফলে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে আরও ৩-৪ ডিগ্রী ঊর্ধ্বমুখী। এদিকে শহর জুড়ে ভ্যাপসা গরম যার ফলেই বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬% র ঘরে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনো লক্ষণ নেই আর তারফলেই তাপমাত্রার রেকর্ড।

গত কয়েকদিনের তাপমাত্রা দেখলে মনে হবে আজকের তাপমাত্রা অনেকটাই বেশী। আজ একেবারে কঠিন পরিস্হিতির মুখোমুখি দক্ষিণবঙ্গের মানুষ। এমনিতেই ভ্যাপসা গরম তারমধ্যে তাপমাত্রা বৃদ্ধি। পুজোর আগে আবহাওয়ার এমন পরিস্থিতি যা পুজোর আমেজকে মাটি করে দেওয়ার জন্য যথেষ্ট। পুজোর আগে বৃষ্টি হবে কিনা সৈটা এখনও জানায় নি আবহাওয়া দপ্তর। তবে ঘূর্ণিঝড়ের ফলে হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা দেখা গেছে উপকূলের জেলাগুলোতে। এবার দক্ষিণবঙ্গের ওপরে কোনো প্রভাব পরে নি ঘূর্ণিঝড় শক্তির, যেটা এখন অন্ধ্রপ্রদেশের উপকূলে বিরাজ করছে যার ফলে হালকা মাঝারী বৃষ্টির একটা আশঙ্কা করা হচ্ছে।