হঠাৎ করেই আগমন শক্তিশালী ধূলি ঝড়ের, নিমিষে অন্ধকার চারিদিক, ভিডিও দেখে হতভম্ব নেট দুনিয়া

শনিবার তুরস্কের রাজধানী আলাস্কার ওপর ধেয়ে এলো ব্যাপক একটি ধূলিঝড়। এই বিশাল শক্তিশালী ধুলোর ঝড়ের এখনো পর্যন্ত আহত হয়েছেন প্রায় ৬ জন ব্যক্তি। মেয়রের অফিস থেকে শেয়ার করে একটি ভিডিও ফুটেজ দেখা দিয়েছে ঝড়ের মুহূর্ত। মেয়রের অফিস থেকে যে ভিডিওটি শেয়ার করা হয়েছিল, তাদের ধরা পড়েছে ঝড়ের মুহূর্ত। কয়েক মুহূর্তের মধ্যেই সমস্ত বিল্ডিং এর উপর আছড়ে পড়েছে এই ধূলিঝড়। শহরের সমস্ত বিল্ডিং কে একেবারে ধুলোর আচ্ছাদিত করে দেয় এই ঝড় টি।

তুর্কি জেনারেল দিরেক্টর অফ মেটিরুলজির পোস্ট করা অন্য একটি ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, শহরের সমস্ত বাড়িগুলোকে গ্রাস করেছে ধুলোর ঝড় এবং সঙ্গে হচ্ছে বজ্রপাত।প্রসঙ্গত উল্লেখ্য,গত মাস থেকেই হিট ওয়েভ এবং খরার মধ্যে দিয়ে যাচ্ছিল এই শহরটি। এরপর ধুলোর ঝড় শুরু হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন সেখানকার মানুষেরা।

সেখানকার আবহাওয়াবিদরা জানিয়েছেন যে, আপাতত ধুলোর ঝড় এই শহরে অব্যাহত থাকবে।আলাস্কার গভর্নর ভিসিপ শাহিন টুইটারে জানিয়েছেন যে, পোলাতলী এবং আশেপাশে জেলাগুলিতে প্রবল হাওয়া জেরে এখনো অবধি মৃত্যু হয়েছে ৬ জন ব্যক্তির।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের একাধিক শহরে এর আগে প্রায়ই এরকম ধুলোর ঝড় হতে দেখা যায়। বিশেষ করে দিল্লি নওদা সহ একাধিক জেলায় এর আগেও অনেক ধুলোর ঝড় হয়েছিল। দিল্লিতে এরকম ধূলিঝড়ের ফলে বিপদে পড়েছিলেন বহু মানুষেরা।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>