জামাইষষ্ঠীতে মি’ল’লো ছা’ড়, সরকারি কর্মীদের পূর্ণদিবস ছু’টি ঘো’ষ’ণা রাজ্যের

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই জামাইষষ্ঠী। জামাই ষষ্ঠী উপলক্ষে এবার থেকে পূর্ন দিবস ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। এতদিন কেবল অর্ধদিবস ছুটি পেয়ে খুশি থাকতে হতো সরকারি চাকরিরত জামাইদের। তবে এবার থেকে ওই বিশেষ দিনটিতে পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য পূর্ণ দিবস ছুটি পাবেন সরকারি চাকরিরত কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, সরকারের নতুন সিদ্ধান্ত অনুসারে আগামীকাল বুধবার থেকেই সরকারি অফিস খুলে যাচ্ছে। ২৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি এবং বেসরকারি অফিস খোলা হচ্ছে। সময় অনুসারে কখন কোন কর্মীকে অফিসে আসতে হবে তা ঠিক করে দেওয়া হবে রাজ্যের তরফ থেকে। সরকারি অফিসের তরফ থেকেই কর্মীদের পরিবহনের ব্যবস্থা করা হবে।

তবে রাজ্য সরকারের নতুন সিদ্ধান্ত অনুসারে বুধবারেও অবশ্য জামাইষষ্ঠীর ছুটি থাকছে। মঙ্গলবার অর্থ দপ্তরের তরফ থেকে একটি বিশেষ ঘোষণা রাজ্য সরকারের নতুন সিদ্ধান্তের খবর জানানো হয়েছে। এই নির্দেশিকায় জানানো হয়েছে ১৬ই জুন জামাই ষষ্ঠী উপলক্ষে রাজ্য সরকারি অফিস, পুরসভা ও পঞ্চায়েত, রাজ্যের অন্তর্গত সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান এবং পশ্চিমবঙ্গ সরকারের অধীনে থাকা সমস্ত অফিস বা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রসঙ্গত করোনার জন্য অবশ্য রাজ্যজুড়ে লকডাউনের কড়া সতর্কতাবিধি চালু রয়েছে। তাই জামাইরা অবশ্য এই বার দূরে দূরে শ্বশুরবাড়িতে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেছেন। তার বদলে বাড়িতে থেকেই অনলাইনে জামাইষষ্ঠী সেরে নেওয়ার পরিকল্পনা করছেন আধুনিক প্রজন্মের জামাইরা।