সাউথ ইন্ডিয়ার তারকা, যাদেরকে গোটা বলিউড করে সমীহ

সিনে প্রেমীদের কাছে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির কদর যেন এক অন্যমাত্রা লাভ করেছে। তামিল, তেলেগু, কন্বড়, মালায়ালাম সিনেমাগুলির চিত্রনাট্য, অ্যাকশন, তারকাদের অভিনয় দক্ষতায় মজে থাকেন সিনে প্রেমীরা। দক্ষিণের বেশ কয়েকটি সিনেমা এবং সেখানকার তারকারা কিন্তু অনায়াসেই বলিউডকে টেক্কা দিতে পারেন। তাই দক্ষিণের এই তাবড় তাবড় সিনেমা আর্টিস্টদের জন্য বলিউডের দরজা প্রসারিত।

দক্ষিণের এমন বহু তারকা রয়েছেন যাদের রীতিমতো সমীহ করে চলে বলিউড। ইতিপূর্বে প্রভাস, তামান্না ভাটিয়া, রানা দগুবাতি, নিত্যা মেনেনের মতো দক্ষিণের বহু তারকাকে বলিউড কাঁপাতে দেখা গিয়েছে। এদের মধ্যে তামিল, তেলেগু, মালায়ালাম ছবির জনপ্রিয় অভিনেত্রী নিত্যা মেনন অক্ষয় কুমার অভিনীত “মিশন মঙ্গল” সিনেমাটিতে অভিনয় করে বলিউডে নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন।

দক্ষিণের সুপারস্টার মহেশ বাবুর খ্যাতি কিন্তু দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির গন্ডি পেরিয়ে সারা বলিউডে ছড়িয়ে পড়েছে। সিনে প্রেমীদের মনের মধ্যে তার যেন এক আলাদাই জায়গা রয়েছে। আবার সর্বকালের ব্লক ব্লাস্টার সিনেমা “বাহুবলি”তে খলনায়কের চরিত্রে দুর্দান্ত অভিনয় করে যিনি প্রশংসা কুড়িয়েছিলেন সেই দক্ষিণী অভিনেতা রানা দগুবাতি “দম মারো দম”, “বেবি”, “দ্য গাজী অ্যাটাক” সিনেমাতে অভিনয় করে বলিউডে নিজের ছাপ ফেলেছেন।

দক্ষিণী অভিনেতাদের মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় এবং সর্বাধিক পারিশ্রমিক নেওয়া অভিনেতা রামচরণের কথা না বললেই নয়। মাগাধীরা, ইভাইদু, মহানতিসহ বেশ কিছু জনপ্রিয় সিনেমা তিনি সিনে প্রেমীদের উপহার দিয়েছেন। “বাহুবলী” সিনেমার মাধ্যমে ফিল্ম ইন্ডাস্ট্রি কাঁপানোর পর “সাহো”ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেছেন প্রভাস। গ্লামার ইন্ডাস্ট্রিতে গুঞ্জন, অদূর ভবিষ্যতে একাধিক বলিউড ছবিতে অভিনয় করতে চলেছেন তিনি।