মায়ের হয়ে ভোট দিলেন ছেলে, তুমুল বিতর্ক ভোটকেন্দ্রে

আজ ২৭শে মার্চ। পূর্বঘোষণা অনুসারে আজ থেকেই রাজ্যে প্রথম দফার ভোট গ্রহণ কর্মসূচি শুরু হয়েছে। সেই অনুসারে আজ সকাল থেকেই প্রথম দফার জন্য নির্ধারিত বিধানসভা ভোট গ্রহণ কেন্দ্র গুলিতে ভোটারদের ভিড় উপচে পড়ছে। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট গ্রহণ প্রক্রিয়াকে কেন্দ্র করে ইতিপূর্বে নির্বাচন কমিশনের কাছে বহু অভিযোগ জমা পড়েছে।

চলতি দফায় যাতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয় তার জন্য সচেষ্ট নির্বাচন কমিশন। তবে প্রথম দফার ভোট গ্রহণ পর্বেই উঠলো অভিযোগ। আজ সকালে পশ্চিম মেদিনীপুরের শালবনি বিধানসভা কেন্দ্রে এক বৃদ্ধার হয়ে ভোট দেওয়ার অভিযোগ উঠলো তার ছেলের বিরুদ্ধে! পশ্চিম মেদিনীপুরের শালবনি বিধানসভা কেন্দ্রের দোগেরিয়া প্রাথমিক স্কুলের ১৭৭ নম্বর বুথের ঘটনা এটি।

অভিযোগ, অশীতিপর বৃদ্ধাকে পাশে দাঁড় করিয়ে রেখে তার হয়ে ভোট দিয়েছেন ছেলে। তবে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ভোটগ্রহণ কেন্দ্রের প্রিসাইডিং অফিসারের দাবি, বৃদ্ধা ওই মহিলা ভোট দানে অক্ষম ছিলেন। তাই তার অনুরোধেই তার ছেলে তাকে ভোটদানে সাহায্য করেছেন। তবে এই নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

বৃদ্ধার হয়ে ভোট কেন তার ছেলে দিলেন সেই নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। ঘটনার পরিপ্রেক্ষিতে সাময়িক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এলাকায় ভোটগ্রহণ পর্বের প্রথম দিনেই এই অভিযোগ উঠলো। প্রসঙ্গত, এই নিয়ে নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানানো হয়েছে।