বাংলার জন্য ২৩ জানুয়ারি বিশেষ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, বুথস্তরে জমায়েতে আগ্রহী রাজ্য বিজেপি

আগামী ২৩শে জানুয়ারি, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্ম দিবস। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত অনুসারে চলতি বছরভর বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে নেতাজির জন্ম বার্ষিকী পালন করা হবে। কেন্দ্রের পরিকল্পনা অনুসারে, ওই বিশেষ দিনে পশ্চিমবঙ্গবাসীর উদ্দেশ্যে বিশেষ ভাষণ প্রদান করবেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। ভার্চুয়াল মাধ্যমের সেই ভাষণ যাতে বাংলার প্রতিটি প্রান্তের মানুষের কাছে পৌঁছোয়, তার প্রস্তুতি নিচ্ছে বঙ্গ বিজেপি।

প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল, ওই বিশেষ দিনে প্রধানমন্ত্রী হয়তো পশ্চিমবঙ্গ সফর করতে পারেন। তবে বঙ্গ বিজেপির তরফ থেকে এই সংবাদের সত্যতা সম্পর্কে নিশ্চিত করা হয়নি। তাই আপাতত মনে করা হচ্ছে, ওই বিশেষ দিনে ভার্চুয়াল মাধ্যমে নেতাজী সম্পর্কিত বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য বাংলার প্রতিটি প্রান্তের বুথ স্তরে জমায়েতের নির্দেশ পাঠিয়েছে কেন্দ্র।

প্রসঙ্গত উল্লেখ্য, আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতাজী সম্পর্কিত ভাষণ রাজনৈতিকভাবে কাজে লাগানোর পূর্ণ প্রচেষ্টা চালাচ্ছেন বঙ্গ বিজেপির সদস্যরা। রাজ্যের প্রত্যেক জেলার জেলা সভাপতিরা নিজ নিজ জেলায় ভাষণ শোনার উদ্দেশ্যে পর্যাপ্ত জমায়েত করানোর জন্য দলের তরফ থেকে বিশেষ দায়িত্ব পেয়েছেন।

কেন্দ্রের নির্দেশ মতো, রাজ্যের প্রত্যেক বিধানসভা কেন্দ্রের একটি জায়গায় ১০০ জন দলীয় কর্মী-সহ ভোটারদের ভার্চুয়াল বক্তব্য শোনার ব্যবস্থা করতে হবে। এর জন্য প্রয়োজনীয় প্রোজেক্টর, এলইডি স্ক্রিন ইত্যাদির ব্যবস্থা করবেন বঙ্গ বিজেপির সদস্যরা। অপরপক্ষে বুথ স্তরে কমপক্ষে ৫০ জন দলীয় কর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি থাকা বাধ্যতামূলক। দলীয় সূত্রে খবর, প্রত্যেক জেলায় নেতাজির একটি ছবি ডিজিটাল মাধ্যমে পাঠানো হবে। সেই ছবির প্রিন্ট আউট বের করে ঐদিন তাতে মালা পরাতে হবে এবং ছবির সামনে প্রদীপ ধরানোর নির্দেশ দেওয়া হয়েছে।