কোভিড টিকা নিলেন প্রধানমন্ত্রী

আজ সোমবার করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যেটা নিয়ে এতদিন দারুণভাবে জলঘোলা হয়েছে তার অবসান ঘটল আজ সোমবার সকালে। বিভিন্ন দেশের প্রধানেরা ইতিমধ্যেই করোনার টিকা গ্রহণ করেছে। কিন্তু প্রধানমন্ত্রী টিকাকরণ নিয়ে প্রশ্ন। সেটাই এবার প্রধানমন্ত্রী নিজেই অবসান ঘটালো। আজ সোমবার সকালে এইমসে গিয়ে করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী। আর তারপরেও তিনি টুইট করে জানালেন, এইমসে গিয়ে করোনার প্রথম ডোজ তিনি নিয়েছেন।করোনার বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ের জন্য বিভিন্ন দেশের চিকিৎসক বিজ্ঞানীরা তাদের ক্ষমতা প্রদর্শন করেছেন। এখন সুযোগ আমাদের। করোনা ভ্যাকসিনের জন্য যাদের বেছে নেওয়া হচ্ছে তাদেরকে স্বাগত, আসুন আমরা করোনা মুক্ত ভারত গড়ে তুলি।

আগের থেকেই বলা হয়েছিল প্রথম দফায় করোনা যোদ্ধাদের ভ্যাকসিন দেওয়ার পরেই দ্বিতীয় দফায় ৬০ বছরের উপরে ব্যক্তিদের বিশেষ করে যাদের কমর্বিডিটি রয়েছে তাদের এই ভ্যাকসিন দেওয়া হবে। দেশে প্রথম দফার করোনা টিকা করোনা শুরু হয়েছিল ১৬ ই জানুয়ারি থেকে। প্রথম দফার টিকা করন প্রক্রিয়া প্রায় শেষ যেখানে সমস্ত প্রথম সারির কোভিড যোদ্ধাদের টিকা দেওয়া হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে কেউ যদি বেসরকারি হাসপাতাল থেকে টিকা নিতে চায় তাহলে তাকে সর্বোচ্চ আড়াইশো টাকা করে দিতে হবে কিন্তু সরকারি হাসপাতাল এ সম্পূর্ণ বিনামূল্যে টিকা দেওয়া হবে।

ইতিমধ্যেই করোনার টিকা করনের জন্য নতুন একটি অ্যাপ তৈরি করা হয়েছে যার নাম কো উইন। আজ থেকে করোনা টিকা করনের দ্বিতীয় দফা শুরু হল। এই অ্যাপের মাধ্যমে সহজেই নাম নথিভুক্ত করা যাবে। আজ প্রধানমন্ত্রী সকালেই এইমসে গিয়ে করোনার টিকা গ্রহণ করেছেন যার ফলে তিনি দারুণ উৎসাহ প্রকাশ করেছে ওর সাথে সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের ধন্যবাদ জ্ঞাপন করেছেন।।