প্রধানমন্ত্রী আসছেন বাংলায়, ঢেলে সাজানো হচ্ছে ব্যান্ডেল ইএসআই

আগামীকাল সোমবার প্রধানমন্ত্রী আসছেন সভা করতে হুগলির সাহাগঞ্জের ডানলপ কারখানার মাঠে , আর সেই কারণেই প্রস্তুতি একেবারে তুঙ্গে। পৃথিবীর মধ্যে তার আগমন বার্তার কারণে আপৎকালীন অবস্থায় ব্যান্ডেল ইএসআই হাসপাতাল কে তৈরি করা হয়েছে প্রশাসনের তরফ হিসেবে। ইতিমধ্যেই স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, এই হাসপাতাল আসলে খাতায়-কলমে কোভিড রোগীদের জন্য।

কিন্তু প্রধানমন্ত্রী আসার কারণে রোগীদের ইতিমধ্যেই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীর মতন এমন একজন ভিআইপি আসছেন, তার জন্যই সরকারি প্রটোকল মেনেই হাসপাতাল তৈরি রাখতে হচ্ছে। নিয়ম অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই কোভিড হাসপাতাল এ কেবলমাত্র একজন রোগী ভর্তি ছিলেন, সেই রোগীকে ডানকুনির কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার ব্যান্ডেল ইএসআই হাসপাতাল স্যানিটাইজ করা হয়েছে। প্রধানমন্ত্রীর সফরের কারণে হাসপাতালে উপস্থিত থাকবে নিয়ম মেনে অ্যাম্বুলেন্স শয্যার ব্যবস্থা নার্স সহ ডাক্তারেরা। এখন প্রশ্ন উঠছে প্রধানমন্ত্রীর সফরের পরে এই করোনা হাসপাতালকে কি সাধারন ভাবেই ব্যবহার করা হবে? এই প্রশ্নের জবাবে জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, সংক্রমণের সংখ্যা ও ভর্তির প্রবনতার উপরে নির্ভর করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।