প্লেন ওঠা নামা শুরু হলো বাগডোগরা বিমানবন্দরে, নিয়ম মেনে করা হচ্ছে স্ক্রিনিং

প্রায় দুমাস বিমান পরিষেবা বন্ধ থাকার পর এদিন বাগডোগরা বিমানবন্দর থেকে শুরু হল বিমান পরিষেবা। যদিও বিমান পরিষেবা চালু হওয়াতে খুশি বিমান যাত্রীরা। যে সমস্ত যাত্রী বিমানবন্দরে পৌঁছাছেন এরপর তাদের প্রথমে থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। এরপর ব্যাগ সেনেটাইজ করা হচ্ছে।

এবং সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের বিমানবন্দরে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এই বিষয়ে বাগডোগরা বিমানবন্দরের ডিরেকটর শুভ্রমানিম পি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন যে প্রত্যেক যাত্রীকে প্রথমে সামাজিক দূরত্ব বজায় রেখে থার্মাল স্ক্যানিং করিয়ে যাত্রীদের বোর্ডিং জীবাণুমুক্ত করে সিকিউরিটি চেকিং করিয়ে বিমানবন্দরে ভেতরে প্রবেশ করানো হচ্ছে৷

এর পাশাপাশি তিনি আরো বলেন যে বাগডোগরা বিমানবন্দর থেকে মোট ছয়টি বিমান কলকাতা, দিল্লি,চেন্নাই, ব্যাঙ্গালোর,গুয়াহাটি উদ্দেশ্যে যাবে। এবং যে সমস্ত যাত্রী আসছেন তাদের আসার সাথে সাথেই তাদের ব্যাগ সেনেটাইজ করা হচ্ছে। এর পরেই তাদের বাইরে বের হতে দেওয়া হচ্ছে।

অপরদিকে জিটিএ এর পক্ষ থেকে বাগডোগরা বিমানবন্দর হেল্প ডেস্ক বসানো হয়েছে। এই বিষয়ে জিটিএর আধিকারিক বিন্নি সরর্মা বলেন যে সমস্ত পাহাড়বাসী এদিন আসছেন তাদের বিনামূল্যে বাসে করে বাড়ি পৌছে দেওয়া হবে।