রানওয়েতে দাউদাউ করে জ্ব’লে উ’ঠ’লো প্লেন, কোনরকমে বাঁ’চ’লে’ন যাত্রীরা, রইলো ভিডিও

চিনের চোঙ্গকিং থেকে লাসাগামী তিব্বত এয়ারলাইন্সের এক বিশাল দুর্ঘটনা, একেবারে দাউ দাউ করে জ্বলছে বিমান। তাও আবার রানোয়ের ওপরেই। এক বড়সড় দুর্ঘটনা থেকে রেহাই পেল তিব্বতের বিমান।

আজ বৃহস্পতিবার সকালের ঘটনা যেখানে দেখা যাচ্ছে বিমানে দাউ দাউ করে আগুন জ্বলছে, কিন্তু কোনো হতাহতের খবর পাওয়া যায় নি। সত্যি বলতেই হবে, কপালের জোড়ে বেঁচে গেছে যাত্রী সহ সমস্ত বিমানের ক্রু রা।

তবে হ্যা অল্পবিস্তর চোট পেয়েছে তারা। আসলে আগুন লাগার কারণ হিসেবে জানা যায়, বিমানটি রানওয়ে পিছলে যায়, যার কারণেই এই আগুন। খুবই দ্রুত আগুনের এইউ লেলিহান শিখা ছড়িয়ে পরে সম্পূর্ণ বিমানে।ততক্ষণাত বেড়িয়ে আসে সকলে।

আরো পড়ুন: বি’ষ কিনতে গিয়ে দোকানদারের প্রেমে হাবুডুবু, স্বামীকে ডি’ভো’র্স দি’য়ে বি’য়ে’র দাবিতে অনশন

বিমানটি চোঙ্গকিং জিয়াঙবেই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঠিক সময়েই রওনা দেয়। ১১৩ জন যাত্রী ও ৯ জন কেবিন ক্রু নিয়ে বিমান তাঁর গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু এর মধ্যেও ভালো খবর একটাই ক্ষতির মুখে পরতে হয় নি কাউকে।

প্রত্যেকেই নিরাপদে বেড়িয়ে এসেছে। ইতিমধ্যেই বিমান সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, যাত্রী ও কর্মীদের নিরাপদ স্থানে নিয়ে আসা হয়েছে। বিমান দুর্ঘটনার কথা মনে পরে গেলো ।

বিমান দুর্ঘটনাতেই চিনে ১৩২ জন যাত্রী এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছে গত ৩০ বছরের মধ্যে। যার মধ্যে কানমিং থেকে গুয়াংঝাউ আসছিল ৭৩৭ বোয়িং বিমান দুর্ঘটনা অন্যতম।