উদ্বোধনী অনুষ্ঠান বাতিল, শেষে চিয়ারলিডার ছাড়াই হবে আইপিএল

আগামীকাল, ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহীতে শুরু হচ্ছে এবারের আইপিএল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। ৫৩ দিন ধরে চলবে এই টুর্নামেন্ট। হবে মোট ৬০ টি ম্যাচ। তবে করোনার জেরে এবার আইপিএলের জাকজমক অনেকটাই কমেছে। হবেনা উদ্বোধনী অনুষ্ঠান। এই প্রথমবার আইপিএলে থাকবেনা চিয়ারলিডার। দর্শক থাকবেনা স্টেডিয়ামে। উদ্বোধনী অনুষ্ঠান না হলে কিংবা চিয়ারলিডার না থাকলেও আইপিএলের উন্মাদনা কমবে না বলে জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

এই মুহূর্তে আইপিএলের চূড়ান্ত প্রস্তুতি দেখতে সংযুক্ত আরব আমিরশাহীতে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, ব্রডকাস্টাররা বলছে এই মরসুমে আইপিএলের দর্শক সংখ্যা সবথেকে বেশি হবে। মানুষ মাঠে না আসতে পারলেও টিভিতে এবার রেকর্ড সংখ্যক দর্শক আইপিএল দেখবেন। সব কিছুরই একটা ইতিবাচক দিক থাকে। তিনি পাশাপাশি বলেছেন, কোভিড পরিস্থিতির জন্য আপনি চান না একসঙ্গে অনেক মানুষ কাছাকাছি থাকুন। তবে কয়েক দিন পর থেকে ৩০ শতাংশ মানুষকে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হতে পারে।

তাঁদের পরীক্ষা করে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হতে পারে। তবে সেটা কয়েকদিন পরেই হবে বলে তাঁর মনে হচ্ছে বলে জানান তিনি। আইপিএলের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে গতবারের দুই ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে।