নাতির টিফিনের জন্য ২০০ টাকা খরচ করতে গিয়ে জরিমানা হলো ২ লক্ষ টাকা, বিপাকে পড়লেন বৃদ্ধ

প্রতীকী ছবি

নাতির জন্যে খাবার কিনতে বেরিয়ে ট্রাফিক পুলিশের হাতে পড়ে প্রায় সর্বস্বান্ত হওয়ার জোগাড় এক বৃদ্ধ! পার্কিং নিয়ে ট্রাফিক পুলিশের বাক বিতন্ডার জেরে শেষমেষ দুই লক্ষ টাকা জরিমানা গুনতে হয় ওই বৃদ্ধকে। এমন ঘটনা নেটদুনিয়ায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। ট্রাফিক পুলিশের তৎপরতা নিয়েও বেশ ভালোই তরজা শুরু হয়েছে ওই এলাকায়। তবে ২০০ টাকার খাবার কিনতে গিয়ে দুই লক্ষ টাকা জরিমানা দেওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

বিশিষ্ট সূত্রে খবর, ইংল্যান্ডের লুটেন শহরের বাসিন্দা ৭৫ বছর বয়সী জন বাবেজকে সম্প্রতি এমন বিড়ম্বনার সম্মুখীন হতে হয়েছে। বাবেজ সম্প্রতি তার ছোট্ট নাতিকে সঙ্গে নিয়ে তার জন্য ম্যাকডোলান্ডের খাবার কিনতে গিয়েছিলেন। ম্যাকডোলান্ডের আউটলেটে গিয়ে তিনি নাতির জন্যে ২০০ টাকার খাবার কেনেন।

এরপর বাড়ি ফিরতে গিয়েই বাঁধলো বিপত্তি। বাবেজের ছোট্ট নাতিটি গাড়ি থেকে নেমে পাশের মাঠে খেলতে চলে যায়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বৃদ্ধ বহুবার তার নাতিকে গাড়িতে উঠে আসার জন্য ডাক দেন। তবে নাতি নাছোড়বান্দা। সে খেলবেই। অগত্যা গাড়িতেই ঘুমিয়ে পড়েন ওই বৃদ্ধ। ঘুম ভাঙ্গে ট্রাফিক পুলিশের ডাকে।

ট্রাফিক পুলিশের অভিযোগ, এইভাবে রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে পার্কিংয়ের নিয়ম ভঙ্গ করেছেন বাবেজ। ঠিক এই কারণেই দুই লক্ষ টাকা জরিমানা গুনতে হলো বৃদ্ধকে। বৃদ্ধ অবশ্য এখনো নিজের দোষ স্বীকার করেননি। তবে দোষ স্বীকার না করলেও জরিমানার টাকা প্রদানের হাত থেকে নিস্তার পাননি তিনি। ম্যাকডোনাল্ডের “হ্যাপি মিল” বৃদ্ধের পকেটের জন্য ঠিক সুখকর হলো না!