রাজ্যসভাতে একশোর বেশি আসন পেল NDA! ফের মুখ পুড়ল কংগ্রেসের!

রাজ্য সভার আসনেও এবার সেঞ্চুরি হাকিয়ে দিল NDA। কারণ এখন বিহারের বিধান সভা নির্বাচন। আর এতেই ১০ রাজ্যের ৫৪ টি আসন দখল করে নিল বিজেপি যার ফলে এখন রাজ্য সভায় বিজেপির আসন হয়ে দাড়ালো ৯২ টি, আর NDA এর আসন ১০০ পার। এটা যে এখন বিজেপির প্লাস পয়েন্ট সেটা কিন্তু স্পষ্ট কারণ গুরুত্বপূর্ণ যদি কোনো বিল পাস করানোর থাকে থাহলে সুবিধা হবে শাসক দলের।

উত্তরপ্রদেশের আসন ১০ টি ও উত্তরাখন্ডের একটি যারা কিনা রাজ্য সভার আসনের জন্য মনোনয়ন পত্র জমা করেছিল আর সেখানেই উত্তরপ্রদেশেই বিজেপি ৮ জন, সমাজবাদী পার্টির একজন, এদিকে আবার বি এস পির ১ জন জমা দিয়েছিল। তবে পরে সমাজবাদী পার্টি যে নির্দল প্রার্থীকে সমর্থন করবে বলে ঠিক করেছিল পরে সেটা বাতিল করে দেয়। আর তার ফলেই ১০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায়। যার মধ্যে আছে হরদীপ সিং পুরি। আসলে মোট ১১ টি আসন যার মধ্যে বিজেপি জায়গা দখল করে নেয় ৯ টি।

কারণ উত্তরাখন্ডেও বিজেপিকে চ্যালেঞ্জ করে নি কংগ্রেস। যার ফলে সহজেই গেরুয়া শিবির যেখানে ১ টি করে আসন পায় বি এস পি ও সমাসবাদী পার্টি। এখন এই কারণেই রাজ্যসভায় বিজেপি একাই দখল করেছে ৯২ টি আসন। যার মধ্যে আবার নিতীশ কুমারের দল জেডি ইউ এর আছে ৫ টি আসন, সাথে ছোট দলের ৭ টি আসন। যার ফলেই একা NDA র আসন বেড়ে দাড়ালো ১০৪ টি আসনে।