সদ্যোজাতকে কোলে নিয়েই ট্রাফিকের ডিউটি করছেন মা, ভিডিও জবরদস্ত হিট

নারীরা পারে না বোধহয় তেমন কোনো কাজেই এই পৃথিবীতে নেই। পরিবার-পরিজনদের খেয়াল রাখার পাশাপাশি সে পারে নিজের স্বপ্নকে সত্যি করতে। রাতের পর রাত সন্তানদের মঙ্গলার্থে জেগে থাকার পর আরে একবার সকালে সকলের জন্য নিজেকে বিলিয়ে দেবার আগে চিন্তা ভাবনা করে না সে।একজন নারী নিজের জীবনের সবটুকু শেষ করে দিয়ে জন্ম দেয় নতুন প্রাণ কে। রীতিমতো মৃত্যুর সঙ্গে লড়াই করে ফিরে আসার ক্ষমতা রাখে একজন নারী।

গতকাল ছিল আন্তর্জাতিক নারী দিবস।নিজের মতো করে দিনটি পালন করার চেষ্টা করেছেন সকলেই। ফেসবুক ইনস্টাগ্রাম জুড়ে শুধু রয়েছ নারী দিবসের শুভেচ্ছা। নারীদের পাশাপাশি পুরুষেরাও কালকে সম্মান দিয়েছেন নারীদের।তবে সোশ্যাল মিডিয়ায় কাল এমন কিছু ছবি এবং ভিডিও ভাইরাল হয়েছে যা আরো একবার নারী দিবসের সার্থকতা কে প্রমাণ করে দেয়।

গতকাল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও, যেখানে দেখতে পাওয়া গেল সন্তানকে কোলে নিয়ে রাস্তার গাড়ির যাতায়াত করার দায়িত্বে রয়েছেন চণ্ডীগড়ের লেডি ট্রাফিক সার্জেন্ট প্রিয়াঙ্কা। বোঝাই যাচ্ছে যে, মেটারনিটি লিভ পাবার পর আরও একবার কাজে জয়েন করতে হয়েছে তাকে। পাশাপাশি বাড়িতে হয়ত শিশুকে সামলানোর জন্য নেই কোনো ব্যক্তি। আর্থিক অবস্থার জন্য হয়তো এই মা ছেড়ে দিতে পারিনি এই চাকরি। তাই কোনো উপায় না পেয়ে সদ্যজাত সন্তানকে নিয়েই কাজে নেমে পড়েছেন মা।

একদিকে যেমন এই ভিডিও দেখে সকলেই প্রশংসা করেছেন মায়ের অসীম ধৈর্য এবং ক্ষমতার, অন্যদিকে পুলিশ বিভাগের অমানবিকতা কে কিরে চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে।কেন এই সদ্যজাত সন্তানকে নিয়ে তড়িঘড়ি কাজে নামতে হলো এই মাকে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই। ঘটনাটি ঘিরে তৈরি হয়েছে বিচার বিভাগীয় তদন্ত।