জঙ্গিদের নিশানায় বিজেপি, গুলিতে হত কাউন্সিলর ও পুলিশকর্মী

সম্প্রতি কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর কনভয়ের উপর দুষ্কৃতীদের হামলায় ভারতীয় রেজিমেন্টের তিন সদস্য শহীদ হয়েছেন। এদের মধ্যে একজন বাঙালি সেনা জওয়ানও রয়েছেন। সেই দুঃসংবাদের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই ফের জঙ্গিদের আক্রমণে উত্তপ্ত হয়ে উঠলো উপত্যকা অঞ্চল। কাশ্মীরের সোপরে এদিন জঙ্গিরা সাধারণ মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে।

জঙ্গিদের গুলির আঘাতে এদিন ভারতের তরফে একজন বিজেপি কাউন্সিলর ও এক পুলিশকর্মী শহীদ হয়েছেন। যে সময়ে এই হামলা চালানো হয় সেই সময় কাশ্মীরের সোপরে পৌরসভার একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। জঙ্গিরা আচমকা ঘটনাস্থলে পৌঁছে এলোপাথাড়ি গুলি চালাতে আরম্ভ করে। গুলির আঘাতে অনেকেই আহত হোন।

গুলির আঘাতে আহত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান বিজেপির তরফের কাউন্সিলার রেয়াজ আহমেদ। আরো একজন কাউন্সিলর গুরুতর জখম হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। ওই সভায় উপস্থিত বহু মানুষ আহত হয়েছেন। জঙ্গিদের গুলিতে এক পুলিশ কর্মীরও মৃত্যু হয়েছে। ঘটনার পর বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে এলাকা ঘিরে রেখেছে।

এই ঘটনার সঙ্গে জড়িত জঙ্গিরা এখনো এলাকা ছেড়ে পালাতে পারেনি বলেই অনুমান করছে কাশ্মীর পুলিশ। তাই ওই এলাকায় প্রবেশ এবং বাইরে যাওয়ার পথের উপর কড়া নজর রাখছে পুলিশ। দুষ্কৃতীদের খোঁজে সারা এলাকা জুড়ে চিরুনি তল্লাশিও চালানো হচ্ছে।