বাড়ানো হলো লকডাউন, চলবে 29 মে পর্যন্ত, ঘোষণা এই রাজ্যের মুখ্যমন্ত্রীর

অন্যান্য দেশের তুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ভারতে বিশেষ ভাবে পড়েনি প্রথম পর্বে। কিন্তু যতই দিন যাচ্ছে ততই করোনার প্রকোপ বাড়ছে। তাই তো ভারত সরকার তিনবারের জন্য লকডাউনের মেয়াদা বাড়িয়েছে। প্রথম পর্বে ১৪ এপ্রিল তারিখ অবধি ছিল, তারপর ৩ মে, এরপর ১৭ মে তারিখ অবধি তৃতীয় দফার জন্য মেয়াদ বাড়িয়েছে মোদী সরকার। কিন্তু এবার কেন্দ্রীয় সরকারের পর নিজের রাজ্যে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২৯ মে অবধি ঘোষনা করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

এমনিতেই দেশে করোনা নিয়ে যা আতঙ্ক ছড়িয়েছে তারওপরে লকডাউনের মেয়াদ বার বার বাড়ছে তাতে শিরে সংক্রান্তি সাধারম মানুষের। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন লকডাউন ছাড়া এবং ঘরবন্দি ছাড়া মানুষকে এই সংক্রমনের হাত থেকে কোনোমতেই বাঁচানো সম্ভব নয়। লকডাউনেমর মেয়াদ ২৯ মে অবধি বাড়িয়ে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানান, “জনগণ চায় লকডাউন বাড়ানো হোক। আমি প্রধানমন্ত্রীকে আমাদের সিদ্ধান্তের বিষয়ে অবহিত করেছি।

দেশের নবতম এই রাজ্যে রেড জোনে ৬ জেলা, অরেঞ্জ জোনে ১৮ টি এবং গ্রিন জোনে ৯ টি জেলা রয়েছে। তিনটি জেলায় সংক্রমণের হার বেশি। জিএইচএমসি (GHMC), রঙ্গা রেড্ডি (Ranga Reddy) এবং মেডচাল (Medchal) জেলার অবস্থা ‘উদ্বেগজনক’।”প্রসঙ্গত তেলেঙ্গানায় মোট আক্রান্তের সংখ্যা ১,০৯৬। ৪৩৯ জন চিকিৎসাধীন এবং ৬২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।অন্যদিকে কেন্দ্রীয় সরকারের মতো তেলেঙ্গানা সরকারও লকডাউনের মধ্যেই কিছুটা হলেও রাজ্যের বিভিন্ন পরিষেবাকে শিথিল করেছেন। কৃষির সুবিধার জন্য বীজের দোকানও খুলে দেওয়া হয়েছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>