দরজা খুলতেই ঝাঁপিয়ে পড়লো চিতাবাঘ, কোনরকমে জাল পেতে প্রাণে বাঁচলেন যুবক, ভাইরাল ভিডিও

চিড়িয়াখানায় বন্য পশুদের আমরা যতটা দেখতে পছন্দ করি, কিন্তু খোলা রাস্তায় তাদের দেখতে পেলে ঠিক ততটা ভালো হয়তো লাগবে না আমাদের। ভারতে বিশেষত পশ্চিমবঙ্গের সুন্দরবন এলাকা রয়েল বেঙ্গল টাইগার এর জন্য বিশেষভাবে বিখ্যাত। এছাড়াও জলপাইগুড়িতে লেপার্ড দেখা যায় অনেক বেশি। চিতাবাঘ সংরক্ষণ করার জন্য বন অধিকারিকরা ইতিমধ্যেই চেষ্টা চালানো শুরু করে দিয়েছেন। চিতাবাঘ কথাটি বহুবার ব্যবহার করেছেন বহু লেখক তার গল্পের মধ্যে।

এইরকম একটি আস্ত চিতাবাঘ সামনে চলে আসার গল্প আজ আপনাকে বলব। তবে ঠিক গল্প বললে ভুল বলা হবে, এটি একদম বাস্তব একটি ঘটনা।দ্বারা এই ঘটনাটি আমাদের সকলের সামনে উঠে এসেছে সোশ্যাল মিডিয়ার দ্বারা।

সম্প্রতি পশ্চিমবঙ্গের বাইরে কোন একটি স্থানে এইরকম আশ্চর্য ঘটনাটি ঘটেছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে যে, বহুতল ফ্ল্যাটের মধ্যে হঠাৎ করে ঢুকে গেছে একটি লেপার্ড,যা দেখে ফ্ল্যাটের বাসিন্দারা চরম উত্তেজনার মধ্যে পড়ে যাচ্ছে।

সঙ্গে সঙ্গে তারা ফোন করেন বনদপ্তর কর্মীদের এবং কিছুক্ষণের মধ্যেই তারা উপস্থিত হয়ে যান সেখানে। বনদপ্তর এর কর্মীরা সেই ফ্ল্যাটের তলায় এসে বড়োসড়ো জাল নিয়ে ঢুকে পড়ে চিতাবাঘ টির খুব কাছে এবং চারিদিক দিয়ে ঘিরে ফেলে তাকে।

কিছুক্ষণ বাদে ইনজেকশনের মাধ্যমে তাকে ঘুম পাড়িয়ে দেওয়া হয়, যাতে সে আর কাউকে আক্রমণ না করতে পারে। দিন-দুপুরে এইভাবে জনবসতি এলাকাতে চিতাবাঘের প্রবেশ যে রীতিমতো সেই এলাকাতে আতঙ্কের সৃষ্টি করেছে তা বলাই বাহুল্য। তবে সৌভাগ্যের কথা হলো চিতাবাঘটির দ্বারা কোন মানুষের ক্ষতি হয়নি।