সুশান্তকে খুন করাই হয়েছে, ফাঁস হল এইমসের ফরেন্সিক দলের অডিয়ো! আরও ঘনীভূত রহস্য

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্যের তদন্ত নিয়ে ফের বিতর্ক দেখা দিল। সম্প্রতি দিল্লির এইমসের তরফ থেকে গঠিত ফরেনসিক দলের রিপোর্ট অনুযায়ী, সুশান্ত সিং রাজপুত খুন হন নি, তিনি আত্মহত্যাই করেছেন, বলে দাবি করা হয়েছে। ফরেনসিক টিমের তরফ থেকে এই রিপোর্ট সিবিআইয়ের কাছে জমাও করা হয়েছে বলে জানা গেছে। তবে সেই রিপোর্টে সত্যতা নিয়ে প্রশ্ন উঠলো। একটি বিশিষ্ট সংবাদমাধ্যমের তরফ থেকে অন্তত এমনটাই দাবি করা হয়েছে।

সংবাদমাধ্যম “টাইমস নাও” এর রিপোর্টে দাবি করা হলো, এই সংবাদ সংস্থার কাছে এমন একটি অডিও টেপ রয়েছে যেখানে ফরেনসিক টিমের প্রধান সুধীর গুপ্তা নিজে বলেছেন, সুশান্ত খুন হয়েছেন। এবং সে বিষয়ে তিনি প্রায় ২০০ শতাংশ নিশ্চিত। সংবাদমাধ্যমের প্রশ্ন, ফরেন্সিক টিমের প্রধান যেখানে এরকম দাবি করছেন, সেখানে রিপোর্টে কিভাবে আত্মহত্যার তত্বই প্রতিষ্ঠিত হলো, সে সম্পর্কে প্রশ্ন থেকেই যায়।

এদিকে, ফরেনসিক বিশেষজ্ঞ টিমের প্রধান সুধীর গুপ্তা সিবিআই এর হাতে রিপোর্ট তুলে দেওয়ার পর বিশিষ্ট সংবাদমাধ্যম এএনআই এর কাছে জানান, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করতে গিয়ে অস্বাভাবিক কিছু পাননি তারা। উনি আত্মহত্যাই করেছেন বলে রিপোর্টে দাবি করা হয়। তিনি আরো জানান, সুশান্তের দেহে বাইরে থেকে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তাই খুনের তত্ত্ব পুরোপুরি উড়িয়েই দিয়েছে ফরেনসিক বিভাগ।

প্রয়াত বলিউড অভিনেতার পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, রিপোর্টে বেশকিছু অস্বচ্ছতা রয়েছে বলে তারা মনে করেন। তাই তারা আবারও নতুন করে ফরেনসিক টিম গঠন করার আর্জি জানাবেন। সুশান্তের পরিবারের তরফের আইনজীবী বিকাশ সিং জানালেন, কুপার হাসপাতালের একেবারে নিম্ন পর্যায়ের ময়নাতদন্তের রিপোর্টের ওপর ভিত্তি করে ফরেনসিক টিমের অধিকর্তারা জানিয়ে দিলেন সুশান্ত আত্মহত্যা করেছেন। যে রিপোর্টে মৃত্যুর সঠিক সময়টা পর্যন্ত উল্লেখ করা ছিল না। এরকম এক রিপোর্টের ভিত্তিতে কিছুই প্রমাণিত হয় না। অতএব সিবিআই অধিকর্তার কাছে নতুন তদন্তকারী দল গঠন করে ঘটনার তদন্ত করার আর্জি জানানো হবে বলে জানিয়েছেন তিনি।