পুজোর প্রাক মুহূর্তে সুখবর দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ

‌দূর্গাপূজা উপলক্ষে কলকাতার রাস্তায় মানুষের ঢল নেমেছে। করোনা মহামারীর জেরে অনান্যবারের তুলনায় দেরিতে হলেও, পুজোর কেনাকাটা উপলক্ষে দোকানে দোকানে বেশ ভালোই ভিড় লক্ষ্য করা যাচ্ছে। আর এই ভিড় সামলাতে রীতিমতো নাজেহাল অবস্থার সম্মুখীন হতে হচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষকে। তাই পূজো উপলক্ষে এবার যাত্রীদের ভিড় সামলাতে বাড়তি ট্রেন চালনা করার পরিকল্পনা গ্রহণ করলো কলকাতা মেট্রো।

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, রাজ্যে এই মুহূর্তে মোট ১২২টি মেট্রো ট্রেন চলাচল করছে। পূজা উপলক্ষে সেই সংখ্যাটা ১৪৬টিতে বেড়ে দাঁড়াবে। ট্রেনের সংখ্যা বাড়ানোর সঙ্গে সঙ্গে ট্রেন চলাচলের সময়সীমাও বাড়াতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। পাশাপাশি, আট মিনিট অন্তর ট্রেন চলাচলের ব্যবস্থা রাখা হবে। সোমবার থেকে শনিবার রাত সাড়ে নটা অব্দি মেট্রো পরিষেবা চালু থাকবে বলে জানা গেছে।

আগামী, ১৮ই অক্টোবর অর্থাৎ রবিবার থেকেই যাত্রীদের সুবিধার্থে বাড়তি ট্রেন পরিসেবা চালু হয়ে যাবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। রবিবার মেট্রোর তরফ থেকে ৫৮টি ট্রেন চালানো হবে বলে জানা গেছে। সোমবার থেকে সংখ্যাটা বাড়িয়ে ৬৪ করা হবে। সকাল ১০ টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত নির্দিষ্ট রুটে ট্রেন চলাচল করবে। দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে এখন রাত আটটার সময় শেষ ট্রেন ছাড়া হয়। নতুন পরিকল্পনা অনুসারে সেই সময়টা বাড়িয়ে সাড়ে আটটা করা হয়েছে।