ভো’ট পরবর্তী হিং’সা নিয়ে রাজ্যকে দ্রু’ত রি’পো’র্ট পা’ঠা’নো’র ক’ড়া বা’র্তা স্বরাষ্ট্র মন্ত্রকের

একুশের বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যজুড়ে ভোট-পরবর্তী হিংসার ঘটনা ঘটে চলেছে। তৃণমূলের কর্মী সমর্থকদের হাতে অত্যাচারিত হচ্ছেন বিজেপি কর্মী-সমর্থকরা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এমনই অভিযোগ উঠছে। যা নিয়ে উদ্বিগ্ন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা। যে কারণে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে পশ্চিমবঙ্গ সরকারকে কড়া বার্তা পাঠানো হয়েছে।

বিশিষ্ট সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর দপ্তর থেকে রাজ্য সরকারের কাছে এই মর্মে একটি বার্তা পাঠানো হয়েছে যে পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে রিপোর্ট এখনই না পাঠালে বিষয়টিকে গুরুতর হিসেবে দেখা হবে। প্রসঙ্গত ইতিপূর্বে মঙ্গলবারেও স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে একটি টুইট বার্তায় জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে কেন ভোট পরবর্তী হিংসা হচ্ছে তা জানার জন্য পশ্চিমবঙ্গে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

শুধু তাই নয় এই বিষয়টিকে নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছেও অভিযোগ জানিয়েছে বঙ্গ বিজেপি শিবির। প্রসঙ্গত বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিন দেশজুড়ে ধর্নায় বসে ছিল বিজেপি। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নেতৃত্বে রাজ্যজুড়ে ধর্নায় বসেছিলেন বিজেপি কর্মী সমর্থকরা।

প্রসঙ্গত মঙ্গলবার রাজ্যে ভোট পরবর্তী হিংসার পরিপ্রেক্ষিতে অবিলম্বে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি করেছিল মানবাধিকার কমিশন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এহেন কড়া বার্তা স্বভাবতই গুরুত্ব দিয়ে দেখছে রাজনৈতিক মহল।