ভালো খবর, উৎসবের মরশুমে কা’জ হা’রা’নো সকলকে ৬০০০ টা’কা ভা’তা দিচ্ছে রাজ্য সরকার

করোনাকালে কাজ হারিয়েছেন যারা তাদের জন্য এবার সুখবর শোনালো রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফ থেকে এবার কর্মহীন মানুষের পাবেন 6 হাজার টাকা ভাতা। পুজোর মধ্যে প্রায় সাড়ে 27 হাজার কর্মহীন শ্রমিকের জন্য ছয় হাজার টাকা করে ভাতা মঞ্জুর করেছে নবান্ন। উৎসবের মুহুর্তে সরকারের তরফ থেকে এই সহায়তা পেয়ে হাসি ফুটেছে হাজার হাজার মানুষের মুখে।

করোনাকালে লকডাউনের জেরে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অনেক কল কারখানা বন্ধ হয়ে গিয়েছে। এমতাবস্থায় শ্রমিকদের জন্য বড় পদক্ষেপ গ্রহণ করলো রাজ্য সরকার। অক্টোবরের মধ্যেই এই টাকা শ্রমিকদের একাউন্টে পৌছে যাবে বলে জানানো হয়েছে। রাজ্যের পরিসংখ্যান বলছে এই রাজ্যে প্রায় 175 টি কারখানা বন্ধ হয়ে গিয়েছে। যার ফলে সাড়ে সাতাশ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন।

তিন মাসের বকেয়া ভাতার জন্য তারা সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন। এবার রাজ্য সরকার তাদের সেই ভাতা মঞ্জুর করলো। ঢাকা দিতে একটু দেরি হলেও দুর্গাপূজার পড়ে কিংবা কালীপুজোর আগে শ্রমিকদের একাউন্টে টাকা পৌঁছাবে বলে জানানো হয়েছে।

নবান্নের তরফ থেকে জানানো হয়েছে যে অনুদানের অর্থ আসতে দেরি হওয়াতে টাকা দিতে দেরি হচ্ছে। শ্রম দপ্তরের আধিকারিকেরা শুক্রবার পূজার ছুটি শুরু হওয়ার আগে শ্রমিকদের বকেয়া অর্থ মেটানোর জন্য উদ্যোগ নিয়েছিলেন। তাদের আবেদনে মুখ্যমন্ত্রী সীলমোহর দিয়েছেন। এ প্রকল্পের জন্য এ পর্যন্ত মোট 12 কোটি টাকা বরাদ্দ করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।