গাছের ডালে ডালে ঝুলছে “ভৌতিক আপেল”, উদ্ধার হলো হাড়হিম কর রহস্য

আন্তর্জাতিক সংবাদ সংস্থা ফক্স নিউজ তাদের একটি প্রতিবেদনে প্রকাশ করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের বাগানে খোঁজ পাওয়া গেছে ভৌতিক আপেলের। এই আপেল শুধুমাত্র একটি গাছেই নয় অনেক গাছেই মিলেছে এমনটাই জানিয়েছে ফক্স নিউজ। প্রথমেই এই খবরটি ভুয়ো বলে মনে করা হচ্ছিল। কিন্তু যখন ফক্স নিউজে এই খবরটি প্রকাশ করেন, তখন সবাই এই খবরটি বিশ্বাস করেন।

অবিশ্বাসের কারণ হলো এরকম ঘটনা আগে কোনদিনও দেখা যায়নি। আর এরকম ঘটনা প্রায়ই আমরা সিনেমা বা কোন উপন্যাসে দেখে থাকি। যেমন ড্রাকুলার গল্পে এরকম আপেলের কথা আমরা অনেকেই হয়তো সিনেমা ও উপন্যাসে দেখেছি। অনেকে একে ভৌতিক আপেল বলে মনে করছেন। অনেকের মতামত এই আপেলের দ্বারাই প্রমাণিত হয় পৃথিবীতে এখনও ড্রাকুলা রয়েছে।

বিজ্ঞানীরা বলেছেন একথা ঠিক এরকম আশ্চর্যজনজনক আপেল আগে কোনদিনও দেখা যায়নি। কিন্তু এটি অপ্রাকৃতিক নয় এমনটা হতেই পারে। এখন মিশিগানে তাপমাত্রা খুবই কম বেশিরভাগ অংশই বরফে ঢাকা। এছাড়াও প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে সেখানে এই কারনেই হয়তো এই আপেলগুলির পচন ধরেছে। সেখান থেকেই এরকম একটি ভৌতিক আকৃতি ধারণ করেছে। তবে অনেকেরই ধারণা এটি একটি ভৌতিক আপেল এবং এর সাথে ড্রাকুলার একটি সম্পর্ক রয়েছে। আবার অনেকে এই বিষয়টি নিয়ে খুব মজা করেছেন। তবে নেটদুনিয়ায় এই খবরটি প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছে।