১৪ মার্চের মধ্যেই বিজেপির পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ, থাকবে বিরাট চমক

ফাইল ছবি

একুশের নির্বাচন উপলক্ষে রাজ্য জুড়ে প্রস্তুতি তুঙ্গে। নির্বাচন-পূর্বে বর্তমানে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে রাজনৈতিক শিবিরগুলি। রাজ্য শাসকদলের তরফের প্রার্থী ঘোষণা হয়ে গিয়েছে। তবে বিজেপি এখনো সকল বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করে উঠতে পারেনি। আপাতত প্রথম দুই দফার নির্বাচনের কেন্দ্র গুলির জন্য প্রার্থী তালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির।

গেরুয়া শিবিরের অন্দরমহল সূত্রে খবর, আগামী ১৩ এবং ১৪ই মার্চের মধ্যেই বাকি বিধানসভা কেন্দ্রগুলির জন্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হতে পারে। তার আগে আগামী ১১ই মার্চ বিজেপির রাজ্য কমিটির বৈঠকের আয়োজন করা হয়েছে। সেখানেই সম্ভাব্য প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে। এরপর বঙ্গ বিজেপির কোর কমিটির নেতারা আগামী ১২ই মার্চ দিল্লি যাবেন।

কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে ওই দিনে বৈঠকে বসতে পারেন তারা, এমনটাই আপাতত জানা গিয়েছে। প্রসঙ্গত, খড়গপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম নিয়ে এই মুহূর্তে রাজনৈতিক দ্বৈরথ শুরু হয়েছে। দলের একাংশের মতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ উক্ত বিধানসভা কেন্দ্রের প্রার্থী হয়ে দাঁড়ান। এদিকে কেন্দ্রীয় নেতৃত্বের ইচ্ছা অনুযায়ী দলের সাংসদরা বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে দাঁড়াতে পারবেন না।

অবশ্য ব্যতিক্রম রয়েছে কয়েকটি ক্ষেত্রে। দিলীপ ঘোষ খড়গপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে দাঁড়াবেন কিনা তা নির্ভর করছে তার নিজস্ব সিদ্ধান্তের উপরে। এদিকে আগামী ১২ই মার্চ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, ধর্মেন্দ্র প্রধান, বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায়ের উপস্থিতিতে মনোনয়ন পত্র জমা দিতে চলেছেন শুভেন্দু অধিকারী। বিজেপির অন্দরমহলের তরফ থেকে তেমনটাই জানা গিয়েছে।