বৃষ্টির ভ্রুকুটি কলকাতা জুড়ে, পুজোর আনন্দে পড়তে পারে ভাটা, কি বলছে হাওয়া অফিস, জেনে নিন

আজ শুক্রবার থেকেই কলকাতায় রোডের তেজ অনেকটাই প্রখর, আর তাই বলে শহর জুড়ে উষ্ণতার পরিমাণ অনেকটাই বেশী। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে বেলা বাড়ার সাথে সাথে আর্দ্রতা জনিত অস্বস্তি বিরাজ করবে শহর জুড়ে। আর তার ফলেই বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা আছে রাজ্যে, হালকা মাঝারী বৃষ্টি হবে কলকাতা জুড়েও। যার ফলেই কিনা কলকাতা শহর জুড়ে বাড়বে ভ্যাপসা গরমের মাত্রা। তাছাড়া ঘূর্ণিঝড় নিম্নচাপে পরিণত হবে আর সেটা আরও বেশী শক্তি সঞ্চয় করে এগিয়ে আসবে বঙ্গোপসাগরের দিকে, যেটা কিনা প্রবল প্রভাব ফেলতে পারে উপকূলের ওপরে।

আজ সকাল থেকেই কলকাতার সর্বিনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রীর মতো। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৩% এর ওপরে। দক্ষিন বঙ্গের সাথে উত্তরবঙ্গের কথা বললে দেখা যাবে উত্তরবঙ্গেও এখন ভ্যাপসা গরম।আর যার ফলে একটা বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

বিশেষ করে এখন বর্ষার বিদায় বেলা এই সময়েও এই প্রাকৃতিক দুর্যোগ যে কিনা চিন্তার মধ্যে ফেলছে। কারণ সামনেই বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজা। আর তার আনন্দে বিঘ্ন ঘটাতে পারে বৃষ্টি, আর সেটা নিয়েইএ খন চিন্তায় আবহাওয়া দপ্তর। এখনও স্পষ্ট না জানালেও একটা আশঙ্কা থেকেই যায়।।