বিশ্বের দ্রুততম ইলেকট্রিক তিন চাকার গাড়ি, একবার চার্জে ছুটবে ৪৮২ কিমি

অনেকেই বলে থাকে এত দামি দামি গাড়ির সাথে তিন চাকার গাড়ি কখনোই তাল মিলিয়ে চলতে পারবে না। কিন্তু আপনারা কি ডাইমাক স্পিরিটাসের ইলেকট্রিক গাড়ি দেখেছেন? যারা দেখেন নি তারা একবার দেখুন, সত্যিই গাড়ির মডেল দেখে চোখ কপালে ওঠার জোগাড়। এখনো পর্যন্ত গাড়ির বাজারে তিন চাকার গাড়ির তেমন প্রতিযোগিতা নেই, আর এই সময়ে যদি এই গাড়ি বাজারে নিয়ে আসা হয় তাহলে স্বভাবিকভাবেই চাহিদা থাকবে তুঙ্গে।

এটি একটি কানাডার গাড়ি প্রস্তুতকারক সংস্থা, ডাইমাক। তারা দাবি করেছে তাদের এই তিন চাকার 2 সিটের গাড়ি বিশ্বের দ্রুততম তিন চাকার গাড়ি।ইতিমধ্যেই সংস্থা এই গাড়িটির জন্য প্রি-বুকিং শুরু করে দিয়েছে। এই গাড়ির মধ্যে রয়েছে একটি 80 kWh ব্যাটারি, যা 197 bhp শক্তি উৎপন্ন করবে। তবে এই গাড়ির মধ্যে রয়েছে ভেরিয়েন্ট, কারণ আরেকটির মধ্যে রয়েছে 36kWh ব্যাটারি, মিলবে 100 bhp শক্তি। প্রথমটি এক চার্জে সর্বোচ্চ যাবে 482 কিমি ও পরেরটি যাবে 300 কিমি। আর সেই কারণেই দুটি মডেলের দাম দুই ধরনের।ডিলাক্স ভেরিয়েন্টের দাম 19,995 ডলার তখনই আলটিমেট মডেলের দাম 149,995 ডলার।

তবে এখানেই শেষ নয় কার্বন ফাইবার বডি, ওয়্যারলেস চার্জিং, অটোনোমাস ড্রাইভিং, অটোমেটিক ডোর ওপেনিং সব ধরনের উন্নত ব্যবস্থা রয়েছে গাড়িতে। তিন চাকার গাড়িতে এর আগে এই ধরনের প্রযুক্তি কখনোই ব্যবহার করা হয়নি। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গাড়ির প্রি-বুকিং।