প্রয়াত হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চ্যাটার্জি

২০২০ সালের ১৫ই নভেম্বর বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তি শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ ঘটে। তার মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েছিল গোটা টালিগঞ্জ। তার মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার আরও এক বড় ক্ষতির সম্মুখীন হল। সৌমিত্রের প্রয়াণের ঠিক চার মাসের মাথায় প্রয়াত হলেন তার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়।

বিশিষ্ট সূত্রে খবর, রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সৌমিত্রজায়া। এই দুঃসংবাদে ফের শোকগ্রস্ত টালিগঞ্জ। টালিগঞ্জের শিল্পীরা দীপা চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবর পেয়ে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। টালিগঞ্জের তাবড় তাবড় জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীরা এই দুঃসংবাদ পাওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়া মারফত শোক জ্ঞাপন করেছেন।

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন দীপা চট্টোপাধ্যায়। বয়সের কারণে নানা রোগ বাসা বেঁধেছিল তার শরীরে। বয়স জনিত কারণেই দীপা চট্টোপাধ্যায়ের প্রয়াণ ঘটেছে বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা। প্রসঙ্গত, বয়স জনিত কারণে এবং শরীরের অন্যান্য রোগ বাসা বাঁধার কারণে ৪ মাস আগে সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ ঘটে। মৃত্যুর আগে করোনাও বাসা বেঁধেছিল তার শরীরে। এত কম সময়ের ব্যবধানে তার পত্নীর মৃত্যুতে স্বভাবতই শোকবিহ্বল হয়ে পড়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারবর্গ।