সিলিন্ডার বুকেও “তৎকাল” সিস্টেম, বুকিংয়ের দিনই মিলবে indane গ্যাস

গ্রাহকদের তৎক্ষণাৎ পরিষেবা দিতে এবার ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তরফ থেকে “তৎকাল এলপিজি সেবা” চালু করা হলো। এই পরিষেবার আওতায় গ্রাহক যেদিন রান্নার গ্যাসের সিলিন্ডার বুক করবেন, সেই দিনই তার বাড়িতে সেই সিলিন্ডারটি পৌঁছে যাবে। যেসকল গ্রাহকের একটি সিলিন্ডার রয়েছে মূলত তাদের সমস্যার কথা ভেবেই এমন সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। একটি সিলিন্ডার যারা পাচ্ছেন তারা এই পরিষেবার আওতায় ৩০ থেকে ৪৫ মিনিটের মধ্যেই সিলিন্ডার পেয়ে যাবেন।

যে সকল সিলিন্ডার গ্রাহকের একটিই সিলিন্ডার রয়েছে, তাদের হঠাৎ করে গ্যাস ফুরিয়ে গেলে বেশ বিপাকে পড়তে হয়। এমতাবস্থায় তারা যাতে দ্রুত সিলিন্ডার পেয়ে যান, সেই উদ্দেশ্যে এমন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট সংস্থার শীর্ষ কর্তা জানিয়েছেন, দেশের প্রত্যেক রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের অন্তত একটি জেলা চিহ্নিত করে সেখানে যাদের একটি সিলিন্ডার রয়েছে তারা যাতে “তৎকাল এলপিজি সেবা”র সুবিধা গ্রহণ করতে পারে, তা বিবেচনা করা উচিত।

এই তেল বিপণনী সংস্থার শীর্ষকর্তার আশা, তাদের এই নতুন উদ্যোগ অন্য তেল সংস্থাগুলির সঙ্গে প্রতিযোগিতায় তাদের অনেকখানি এগিয়ে নিয়ে যাবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, পয়লা ফেব্রুয়ারি থেকেই এই পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, দেশের প্রায় ২৮ কোটি এলপিজি গ্রাহকের মধ্যে অন্তত ১৪ কোটি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের গ্রাহক। এ সংক্রান্ত বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে এখনো আলোচনাধীন রয়েছে বলেই জানাচ্ছে সংস্থা। এই পরিষেবার জন্য গ্রাহকদের থেকে অতিরিক্ত কোনো চার্জ নেওয়া হবে কিনা তা এখনো জানায়নি সংস্থা। এই বিষয়টিও আপাতত আলোচনাধীন রয়েছে বলে জানানো হয়েছে।