ভিড় বাড়ছে, দেদার চলছে কেনাকাটা, দোকান বন্ধ করলো মাথাভাঙ্গা প্রশাসন

আবার সমস্ত দোকান বন্ধ করে দেওয়া হল মাথাভাঙায়। আজ মাথাভাঙার মহকুমা শাসক জিতিন যাদব রীতিমত নিজের গাড়িতে মাইক লাগিয়ে শহরের বিভিন্ন এলাকায় গিয়ে মালিকদের কাছে গিয়ে দোকান বন্ধ রাখার আবেদন জানান। শুধু তাই নয়, দোকান বন্ধ না করলে জোর পূর্বক করে দেওয়া হবে বলেও জানিয়ে দেন মহকুমা শাসক।

সম্প্রতি লকডাউনে ছুট দেওয়ার পর দোকান খোলা নিয়ে সরকারি যে নির্দেশিকা ছিল তাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে সর্বত্র সমস্ত দোকানপাট খুলে দেওয়া হয়। এর ফলে ভির বাড়তে শুরু করে। ফলে সংক্রামক ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয় প্রশাসনিক মহলে। তারপরেই মহকুমা শাসকের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

গতকাল কোচবিহারেও মার্কেট কমপ্লেক্স গুলোতে দোকান খোলা নিয়ে বিধি নিষেধ থাকা স্বত্বেও দোকান খুলে ভির জমাতে শুরু করছে দেখে জেলা সদর মহকুমা শাসক সঞ্জয় পাল নিজে উদ্যোগ নিয়ে দোকানপাট বন্ধ করে দেন। এদিন মাথাভাঙাতেও প্রশাসন সেই রাস্তায় হাঁটল।মাথাভাঙা ব্যবসায়ী সমিতির সভাপতি সঞ্জীব পোদ্দার বলেন, “মহকুমা শাসক অনুরোধ করে গেছেন আপাতত দোকান বন্ধ রাখতে। আমরা প্রশাসনের নির্দেশ মেনে চলার জন্য সমস্ত ব্যবসায়েদের অনুরোধ জানাচ্ছি। পরবর্তী সময়ে মহকুমা শাসকের সঙ্গে ব্যবসায়ী সমিতির আলোচনা হবে। আলোচনার পরে যা সিদ্ধান্ত হবে আমরা তা মেনে চলার চেষ্টা করবো।”

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন