শরীরে করোনা নিয়ে জন্ম দিলেন সন্তান, সুস্থ বাচ্চা নিয়ে বাড়ি ফিরলেন মা

কাকে কখন কিভাবে ধরেছে সে তা বোধহয় বোঝা মুশকিল। কিন্তু একবার থাবা বসালেই মৃত্যু একপ্রকার অনিবার্যই বলা যায়। যদিও এই কঠিন যুদ্ধের সঙ্গে লড়াই করে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কিন্তু আক্রান্তের সংখ্যা কম নয়। এই তালিকায় সুস্থ মানুষ ছাড়াও অনেক গর্ভবতী মহিলারা যুক্ত হয়েছেন। অনেকেই সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন। সেরকমই একজন হলেন বিলিলিয়াস রোডের বাসিন্দা এক মহিলা। যখন সন্তানের হাত পা নাড়া বেশ ভালো ভাবেই উপভোগ করছিলেন ঠিক তখনই টেস্টিং রিপোর্টে ধরা পড়ে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

তারপরেই তাঁকে উলুবেড়িয়ার ফুলেশ্বরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্সাও শুরু হয়। আর এরই মধ্যে তিনি এক সুস্থ পুত্র সন্তানের জন্ম দেন। তবে সন্তানের জন্মের পরে মা ও সন্তানের করোনা টেস্ট করা হলে দেখা যায় তাঁরা দুজনেই সুস্থ। পরে সুস্থ সন্তান কোলে নিয়ে সুস্থ অবস্থায় শুক্রবার বাড়ি ফিরলেন ওই মহিলা।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ১৩ তারিখ ওই মহিলার রিপোর্টে করোনা পজিটিভ আসে। তারপর তিনি ২০ তারিখে এক সুস্থ পুত্র সন্তানের জন্ম দেন। এরপর সুস্থ হয়ে উঠলে ১ মে তারিখে তাঁকে ছুিি দেওয়া হয়। হাসপাতালের তরফে তাঁকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানিয়ে বাড়ি পাঠানো হয়।

তবে বিদায় অনুষ্ঠানেও কিন্তু বেশ রাজকীয়তার ছাপ ছিল। আর থাকবেই না কেন। মারণ ভাইরাস করোনা। তাই তো সেই মারণ ভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়লাভ মানে কি আর চাট্টিখানি কথা। তাই “তরীখানি বাইতে গেলে মাঝে মাঝে তুফান মেলে, মরার আগে মরব না। সঙ্গে পুষ্পবৃষ্টি।” গান গাওয়ার মাধ্যমে বিদায় দেওয়া হয়।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>