বড়ো খবর, তথ্য প্রযুক্তি কর্মীদের উদ্দেশ্যে বিরাট পদক্ষেপ মুখ্যমন্ত্রীর

আগেই আশ্বস্ত করেছিলেন তিনি, বাংলার মেধাবী পড়ুয়াদের চাকরির সন্ধানে বাইরে যাওয়ার প্রয়োজন নেই। এবার সেই আশ্বাসবাণীকেই বাস্তবায়িত করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি নবান্নের তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করে জানানো হলো, তথ্যপ্রযুক্তি সংস্থার ক্ষেত্রে রাজ্য সরকার সরাসরি কর্মী নিয়োগ করবে। কোনো এজেন্সি মারফত নয়।

শুক্রবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের এবার থেকে সরাসরি নিয়োগ করবে রাজ্য সরকার। মাঝে কোনো দালাল বা এজেন্সি থাকবে না। মুখ্যমন্ত্রী এই পরিকল্পনাকে তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য “পুজোর উপহার” হিসেবে বর্ণনা করেছেন। নিয়োগের পাশাপাশি রাজ্য সরকারের তরফ থেকে আইটি কর্মীদের অসংখ্য পরিষেবা প্রদানের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

তথ্যপ্রযুক্তি কর্মীদের কর্মসংস্থান এরপর তাদের ছুটির বিষয়েও একাধিক পরিকল্পনার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, এরা যে তথ্যপ্রযুক্তি পড়ুয়াদের সংখ্যা এবং মেধা কিছু কম নয়। তবে উপযুক্ত কর্মসংস্থানের অভাবে তাদের ভিন রাজ্যে পাড়ি দিতে হয়। তবে মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, তথ্যপ্রযুক্তিবিদেরা এবার থেকে নিজের রাজ্যেই নির্বিঘ্নে কর্মসংস্থান পাবেন বলে আশা করা হচ্ছে।