বড়ো সিদ্ধান্ত, টানা ৮ দিন সম্পূর্ণ লকডাউন থাকবে ক্যাম্পাস

খড়গপুর আইআইটি ক্যাম্পাসে করোনার সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়ছে। ইতিমধ্যেই ক্যাম্পাসের একাধিক পড়ুয়াসহ শিক্ষক শিক্ষিকারা এমনকি ক্যাম্পাসের অন্তর্গত হাসপাতালের কর্মীরাও করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে,শনিবার খড়গপুর আইআইটি কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হলো, আগামী ১৩ই সেপ্টেম্বর অব্দি কলেজ চত্বর বন্ধ রাখা হবে।

করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে আর ঝুঁকি নিতে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ। তাই আগামীকাল থেকে পরপর আট দিন কলেজ ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, এরই মধ্যে আবার পড়ুয়াদের পরীক্ষার দিনক্ষণ রয়েছে। শনিবার, কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে প্রকাশিত নির্দেশিকায় জানানো হয়েছে, লকডাউন চলাকালীন পরীক্ষার্থীরা অনলাইনেই পরীক্ষা দিতে পারবেন।

উল্লেখ্য, গত আগস্ট মাসে খড়গপুর আইআইটি ক্যাম্পাসের চত্বরে প্রথম এক পড়ুয়ার করোনার টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এর পরেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানের সমস্ত হোস্টেল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি, করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে সেই উদ্দেশ্যে অনলাইনে পড়ানোর ব্যবস্থাও করা হয়।কলেজ কর্তৃপক্ষ সূত্রে খবর, গত মার্চ মাসে আচমকা লকডাউন চালু হওয়ায় অনেক পড়ুয়াই বাড়ি ফিরতে পারেননি। তাদের মধ্যেই একজন করোনা আক্রান্ত হয়ে পড়েন। এরপর সেপ্টেম্বর মাসে সংখ্যাটা আরো বাড়তে থাকায় শেষমেষ আট দিনের জন্য লকডাউনের পথই বেছে নিল খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ।