বড়ো সি’দ্ধা’ন্ত, ক’রো’না আ’ক্রা’ন্ত’দের পা’শে দাঁড়াতে ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনছেন সোনু সুদ

করোনাকালে অক্সিজেনের অভাব জনিত সমস্যায় ভুগছে সারাদেশ। দেশে এই মুহূর্তে অক্সিজেনের ঘাটতি মেটাতে অক্সিজেন প্ল্যান্ট আবশ্যক। কেন্দ্রীয় সরকারও এই বিষয়ে জানিয়েছিলেন যে দেশের প্রতিটি ব্লকে অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে। এবার বলিউড অভিনেতা সোনু সুদ নিজ উদ্যোগে ফ্রান্স এবং অন্যান্য দেশ থেকে অবিলম্বে অন্তত চারটি অক্সিজেন প্ল্যান্ট আনানোর সিদ্ধান্ত গ্রহণ করলেন।

এ সম্পর্কে জানাতে গিয়ে সোনু জানিয়েছেন, করোনাকালে অক্সিজেনের আকাল যে ভাবে দেখা দিয়েছে তাতে দেশে অক্সিজেন প্লান্টের ব্যবস্থা করতেই হচ্ছে। এই মুহূর্তে কোন টিমের কাছে যতগুলি অক্সিজেন সিলিন্ডার আছে তা দিয়ে তারা দেশজুড়ে মানুষকে সাহায্য করার চেষ্টা করছেন। তবে তা যথেষ্ট নয়। তাই অক্সিজেন প্লান্ট হারানোর ব্যবস্থা করা হচ্ছে যাতে হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহ করা যায় এবং অক্সিজেন সিলিন্ডার পুনরায় ভরে তা ব্যবহার করা যায়।

সনু জানিয়েছেন ইতিমধ্যেই ফ্রান্স থেকে প্রথম অক্সিজেন প্লান্টের অর্ডার তিনি দিয়ে দিয়েছেন। আগামী ১০ থেকে ১২ দিনের মাথায় তা ভারতে এসে পৌঁছাবে। অক্সিজেনের অভাবে দেশের কোন মানুষ যাতে মারা না যান সেই উদ্দেশ্যে চ্যালেঞ্জ গ্রহণ করেছেন সোনু।

প্রসঙ্গত সোনুর মতোই এই ভয়াবহ সংকটকালীন মুহূর্তে প্রিয়ঙ্কা চোপড়া, অমিতাভ বচ্চন, বরুণ ধবন, অক্ষয় কুমার ও অন্যন্যা বলিউড সেলিব্রিটিরা সাধারণ মানুষকে সাহায্য করার লড়াইয়ে এগিয়ে এসেছেন। তারা সোশ্যাল মিডিয়ার মারফত আরো অন্যান্যদের এ সময় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আর্জি জানাচ্ছেন। তবে সকলের থেকে আলাদা আর্ত মানুষের মসিহা সোনু সুদ দেশে অক্সিজেনের সমস্যা দূর করতে অক্সিজেন প্লান্ট আনার ব্যবস্থা করছেন।