প্রার্থী ঘোষণা নিয়ে বড়ো ঘোষণা বিজেপির, তাকিয়ে রাজনৈতিক মহল

2021 এর বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে আজ প্রার্থী তালিকা ঘোষণা করেছে রাজ্য শাসক দল। উক্ত প্রার্থী তালিকাটি নিয়ে স্বভাবতই রাজনৈতিক মহলে বেশ তরজা চলছিল। সেই তরজার অবসান হতে না হতেই কেন্দ্রীয় শাসক দল তথা বিজেপির তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হলো আজ অর্থাৎ শুক্রবারই প্রার্থী তালিকা ঘোষণা করবে না গেরুয়া শিবির।

প্রসঙ্গত, বিজেপির তরফে আগে জানানো হয়েছিল আজকেই একুশের বিধানসভা নির্বাচনে লড়াইয়ের জন্য গেরুয়া শিবিরের তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হতে পারে। কিন্তু সেই সম্ভাবনা আপাতত স্থগিত হয়ে গিয়েছে। কারণ, বিজেপির ব্রিগেড সমাবেশ। আগামী রবিবার বিজেপির তরফে ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন গেরুয়া শিবিরের তরফ থেকে একটি ঘোষণায় জানিয়ে দেওয়া হয়েছে আগামী রবিবার প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে ব্রিগেড সমাবেশের আয়োজন করা হয়েছে বর্তমানে সেই আয়োজনের প্রস্তুতি চলছে। এই আয়োজনের প্রেক্ষাপটে এখনই প্রার্থী তালিকা প্রকাশ করতে চাইছে না বঙ্গ বিজেপি শিবির। কারণ এতে বিজেপির ব্রিগেড সমাবেশের আয়োজন ব্যাহত হতে পারে।

বিজেপি শিবিরের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আগামী রবিবার ব্রিগেড সমাবেশৌ করবেন প্রধানমন্ত্রী। দলের নজর এখন সেই দিকে। এরপর সেদিনই বিকেলের দিকে কেন্দ্রের তরফে দুই দফায় প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। আপাতত ব্রিগেডের আয়োজন নিয়েই ব্যস্ত রয়েছেন বিজেপি শিবিরের নেতাকর্মীরা।