বেশ কয়েকদিনের জন্যই ঘাঁটি গেড়েছে শীত! কাঁপছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ নিয়ে আপডেট দিলো হাওয়া অফিস

রাজ্যজুড়ে শীতের ইনিংস বেশ দাপটের সঙ্গেই চলছে। বিশেষত উত্তরবঙ্গের জেলাগুলিতে শীতের দাপট বেশ ভালোভাবেই টের পাওয়া যাচ্ছে। আবার দক্ষিণবঙ্গেও তাপমাত্রার পারদ এক ধাক্কায় বেশ খানিকটা বেড়ে যাওয়ার যে সম্ভাবনা দেখা দিয়েছিল, আদপে তেমনটা হয়নি বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। তাপমাত্রার পারদ আর নিচের দিকে নামেনি। তবে উপরের দিকেও আপাতত উঠছে না।

আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে, মঙ্গলবার দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ৩.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলির মধ্যে কালিম্পংয়ে ৭.৫ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারে ১১.৭ ডিগ্রী সেলসিয়াস, শিলিগুড়িতে ১০.৬ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে ১১.৬ ডিগ্রি সেলসিয়াস এবং মালদায় ১২.২ ডিগ্রী সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পশ্চিমের জেলাগুলিতেও শীতের দাপট অব্যাহত। আসানসোলে এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রী সেলসিয়াস, বাঁকুড়ায় ১২.১ ডিগ্রী সেলসিয়াস, বর্ধমানে ১৩.২ ডিগ্রী সেলসিয়াস, সুন্দরবনের ক্যানিংয়ে ১৬.৬ ডিগ্রী সেলসিয়াস, কাঁথিতে ১২.৫ ডিগ্রী সেলসিয়াস, মেদিনীপুরে ১৫.১ ডিগ্রী সেলসিয়াস, পুরুলিয়াতে ১১.১ ডিগ্রী সেলসিয়াস এবং শ্রীনিকেতনে ১০.২ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।