এপ্রিল মাসে প্রায় অর্ধেক মাস বন্ধ থাকবে ব্যাংক, জেনে নিন তারিখ গুলো

আর মাত্র কয়েকটা দিন বাদেই নতুন মাসের শুরু। এপ্রিল মাস মানেই উৎসবের মাস। ক্যালেন্ডার বলছে, আগামী মাসে বেশ কয়েকদিন উৎসবের দরুন ছুটি পাওয়া যাবে। চলতি মাসেও হোলির জন্য দুই দিন জাতীয় ছুটি থাকবে। এই উৎসবের জন্য চলতি এবং আগামী মাস মিলিয়ে বেশ কিছুদিন ছুটি থাকবে ব্যাংক। তাই ছুটির দিনগুলি বাদে ব্যাংকের ওয়ার্কিং ডেতেই সেরে ফেলুন ব্যাংক সম্বন্ধিত নিজের জরুরি কাজ।

ক্যালেন্ডারের ছুটির তালিকা অনুসারে, চলতি মাসের ২৭ থেকে ২৯শে মার্চ পর্যন্ত টানা তিনদিন ছুটি থাকবে। এর মধ্যে শনি এবং রবিবারের ছুটির দিন পড়ছে এবং সোমবার হোলির জন্য ছুটি থাকবে। আবার এপ্রিল মাসের শুরুতেই ১লা এপ্রিল বার্ষিক ব্যাংক ক্লোজিং উপলক্ষে ব্যাংকে ছুটি থাকছে। ২ তারিখ আবার গুড ফ্রাই ডে উপলক্ষে ছুটি থাকবে।

৪ঠা এপ্রিল রবিবার পড়ছে। প্রতি মাসের রবিবারগুলিতে ব্যাংক এমনিতেই বন্ধ থাকে। ৫ই এপ্রিল বাবু জগজীবন রামের জন্মদিন উপলক্ষে হায়দ্রাবাদে ব্যাংক বন্ধ থাকবে। ১০ই এপ্রিল শনিবার এবং ১১ই এপ্রিল রবিবার উপলক্ষে দুইদিন ব্যাংক বন্ধ থাকবে। ১৪ই এপ্রিল বাবাসাহেব ভিমরাও আম্বেদকারের জন্মদিন উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে এবং ১৫ই এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে পশ্চিমবঙ্গে ব্যাংক বন্ধ থাকছে।

১৬ই এপ্রিল বোহাগ বিহু উৎসব উপলক্ষে আসামে ব্যাংক বন্ধ থাকবে। এরপর ১৮ই এপ্রিল রবিবার পড়ছে। ২১শে এপ্রিল শ্রীরাম নবমী উপলক্ষে দেশের কিছু রাজ্যে ব্যাংক বন্ধ থাকলেও পশ্চিমবঙ্গের ব্যাংক খোলা থাকবে। এরপর ২৪ এবং ২৫শে এপ্রিল শনিবার এবং রবিবার হওয়ার দরুন দেশজুড়ে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।