১১ দিন ব’ন্ধ থাকবে ব্যাংক, দেখে নিন ছু’টি’র লি’স্ট

চলতি মাসে ব্যাংক বহু দিন বন্ধ থাকবে। আগামী সপ্তাহেই ব্যাংকে সবথেকে বেশি ছুটির দিন ধার্য করা রয়েছে ব্যাংকের ক্যালেন্ডারে। শনিবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে আলাদা আলাদা দিনে আলাদা আলাদা ভাবে ব্যাংক বন্ধ থাকতে চলেছে। এই শনিবার মাসের দ্বিতীয় শনিবার হওয়ায় ও আগামিকাল রবিবার হওয়ায় ব্যাঙ্ক এমনিতেই বন্ধ থাকছে।

১৮ ই জুলাই আবার রবিবার হওয়াতে ব্যাংক বন্ধ থাকবে। সোমবার থেকে শনিবার পর্যন্ত ৯দিন উৎসবের কারণে ব্যাঙ্ক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। আর বি আই এর তরফ থেকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে যে ১৫ই জুলাই ব্যাংক বন্ধ থাকবে না। এক নজরে দেখে নিন কোন দিন ব্যাংক বন্ধ থাকবে। ১০ই জুলাই দ্বিতীয় শনিবার ব্যাংক বন্ধ থাকবে। পরদিন অর্থাৎ ১১ই জুলাই রবিবারেও ব্যাংক বন্ধ থাকছে। ১২ই জুলাই সোমবার রথ যাত্রা উপলক্ষে ভুবনেশ্বর, ইম্ফলে ব্যাংক বন্ধ থাকবে।

১৩ ই জুলাই মঙ্গলবার ভানু জয়ন্তী উপলক্ষে সিকিমে এবং শহিদ দিবস উপলক্ষে জম্মু ও কাশ্মীরে ব্যাংক বন্ধ থাকবে। ১৪ই জুলাই গ্যাংটকে ব্যাঙ্ক বন্ধ থাকবে, ১৬ই জুলাই বৃহস্পতিবার হরেলা পুজো উপলক্ষে দেরাদুনে, ১৭ ই জুলাই খারচি পুজো উপলক্ষে আগরতলা, শিলংয়ে, ১৮ জুলাই রবিবার উপলক্ষে, ১৯ শে জুলাই Guru Rimpoche’s Thungkar Tshechu উৎসব উপলক্ষে গ্যাংটকে, ২০শে জুলাই- মঙ্গলবার- দেশজুড়ে ব্যাঙ্ক ছুটি ঈদ-অল-অধা এবং ২১শে জুলাই বুধবার বকরি ঈদ উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে।