টাইপ রাইটার ব্যবহার করে ছবি আঁকছেন শিল্পী, অনবদ্য প্রতিভার অধিকারী এই ব্যক্তির ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল মিডিয়ার বহু প্রতিভা আমাদের সামনে আসছে প্রতিনিয়ত, যেখানে নিজেদের অসাধারণ সব প্রতিভা তুলে ধরছেন সকলের সামনে এবং তাতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার ঝড় বয়ে যাচ্ছে। এ পৃথিবীতে বিভিন্ন রকম মানুষ আছে এবং তাদের বিভিন্ন রকম সুপ্ত প্রতিভাও আছে, সবাই সব কাজে পারদর্শী হতে পারে না। সবাই পড়াশোনা দিয়েই জীবনে বড় হতে পারে না কেউ বাচিক শিল্পী, কেউ নাচে ভালো, কেউ গান গায় ভালো, এক এক জনের এক একটি গুন থাকে। তেমনই সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচন্ড পরিমানে ভাইরাল হয়েছে। তা হলো একজন ব্যক্তি যার নাম এসি গুরুমূর্থি বয়স ৬৫ পেরিয়ে গেছে, এই বয়সেও অসীম ধৈর্য নিয়ে তিনি তাঁর এই শিল্প কর্ম করে চলেছেন।

তারই একটি ছোট ভিডিও ইনস্টাগ্রামে প্রকাশিত হয়েছে, যেখানে দেখা যাচ্ছে তিনি পুরনো টাইপরাইটার দিয়ে অদ্ভুত অদ্ভুত সব পোর্ট্রেট ছবি এঁকেছেন। যার মধ্যে রামচন্দ্র সাথে হনুমানের ছবি, ভারত মাতার ছবি এমনকি সম্প্রতি তাকে ব্রুসলির ছবি আঁকতেও দেখা গেছে। আজকাল এই টাইপরাইটার দেখাই যায় না, বর্তমান কম্পিউটারের যুগে এই সমস্ত টাইপরাইটার অকেজো হয়ে গেছে। উন্নত টেকনোলজির কাছে পুরাতন জিনিস হার মেনেছে, তবে পুরাতন জিনিস দিয়ে যে এত শৈল্পিক কাজকর্ম করা যায়, তাই এই ব্যক্তি ফুটিয়ে তুলেছেন।

তিনি পেশায় একজন ব্যাংক কর্মচারী ছিলেন, মানুষ রং তুলি দিয়ে ছবি আঁকেন, কিন্তু তিনি ছবি আঁকার পদ্ধতিটি নিজের মতো করে তৈরি করে নিয়েছেন, টাইপ রাইটার দিয়ে। টাইপরাইটার একেকটি সুইচ টিপে তিনি নিখুঁতভাবে একটি ছবি এঁকেছেন। যদিও এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসার সাথে সাথেই প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন এবং শেয়ার করেছেন।

প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছে এমনকি প্রত্যেকেই প্রশংসা না করে পারেননি এরকম একজন শিল্পীকে, যিনি আমাদের দেশে রয়েছে, তা হয়তো অনেকেরই জানা হতো না যদি সোশ্যাল মিডিয়ায় এতটা শক্ত পোক্ত একটি প্লাটফর্ম হয়ে না দাঁড়াতো।