ভোটের দিনক্ষণ ঘোষণা না হতেই রাজ্যে বাহিনী, জনগণের মনে ভয় সৃষ্টি করা হচ্ছে, দাবি অরূপ রায়ের

বিধানসভা ভোটের এখনও দিনক্ষণ ঘোষণা হয় নি, কিন্তু তার আগেই বাংলায় মোতায়েন করা হয়েছে সামরিক বাহিনী। এই নিয়েই উঠতে শুরু করেছে প্রশ্ন। তৃণমুল নেতা অরুপ রায়ের প্রশ্ন ভোটের এত আগেই কেনো? আধাসামরিক বাহিনী মোতায়েন করা হল? এতে মানুষের মনে ভীতির সঞ্চার হবে। কিন্তু এই নিয়েই রাজীব বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, নির্বাচন কমিশনের কাছে শান্তিপূর্ণ ভোটের দাবি করেছিলাম, আর সেই হিসেবেই তারা ব্যবস্থা গ্রহণ করেছে।

কিন্তু এই নিয়ে শাসক দল প্রশ্ন তুলেছে। রাজ্যের মন্ত্রী অরুপ রায় জানিয়েছেন, তৃণমূল চায় শান্তি পূর্ণ ভোট হোক। কিন্তু ভোটের আগেই সামরিক বাহিনী মোতায়েন, যা মানুষের মনে ভীতির সৃষ্টি করবে। কিন্তু রাজীব বন্দ্যোপাধ্যায় পাল্টা কটাক্ষ করে বলেছেন, তৃণমূল আসলে খেলা হবে স্লোগান করে কি বোঝাতে চাইছে সেটা কিন্তু স্পষ্ট বোঝা যাচ্ছে। মানুষ যাতে শান্তি ভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ না করতে পারে তার পরিকল্পনা করা হচ্ছে।

তাই নির্বাচন কমিশন শান্তি পূর্ণ ভোট করানোর জন্য সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এমনিতেই বিজেপি বনাম তৃনমূল একেবাড়ে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। ডোমজুড়ে দাড়িয়ে একদিকে অরুপ বিশ্বাস ও একদিকে রাজীব বন্দ্যোপাধ্যায় সুর চড়াচ্ছেন, ভোটে জয় হবে তাদেরই। কিন্তু মানুষের বিচার এখন কোন দিকে যায় সেটা সময় বলবে।