প্রতীক্ষার অবসান, অবশেষে ঘোষণা হল লোকাল ট্রেন চালুর দিন

প্রতীক্ষার অবসান, সবাই যে ঘোষণার জন্য অপেক্ষা করে আসছিল এবার সেটাই জানিয়ে দিল রেলমন্ত্রী পিযূষ গোয়েল টুইট করে। আজ বৃহস্পতিবার রাজ্য সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাথে রেল কর্তৃপক্ষের একটি বৈঠক হয় আর সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়, যে আগামী বুধবার থেকেই মোট হাওড়া ও কলকাতা থেকে ১৮১ জোড়া ট্রেন চলবে। তবে একেবারে নতুন নিয়মে চলবে এই ট্রেন, সেটাই পিযূষ গোয়েল টুইট করে জানিয়েছেন, আগামী ১১ অক্টোবর থেকে চলবে এই ট্রেন, বিভিন্ন নতুন নিয়ম কানুন মেনে।

ট্রেন চললেও আগের মতো আর ছোট স্টেশনগুলোতে স্টপেজ আর হবে না , কেবলমাত্র বড় স্টেশন গুলোতেই হবে এই সব।কটেজ, সেই কারণেই ট্রেনের সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে, এখন শিয়ালদহ স্টেশন থেকে ১১৪ জোড়া ট্রেন চলবে ও হাওড়া থেকে চলবে ৫০ জোড়া ট্রেন। আজ বৃহস্পতিবার এই লোকাল ট্রেন চালু নিয়ে বৈঠক হয় রাজ্য স্তরের কর্মকর্তা দের সাথে রেল কর্তৃপক্ষের।

আসলে বুধবার এই সিদ্ধান্ত নেওয়া হলেও আজ বৃহস্পতিবার এই ট্রেন চলাচলের ক্ষেত্রে আরও আনুসাংগিক কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। বিশেষ করে সময়সূচি পরিবর্তন করা নিয়ে, এখন থেকে আগের থেকে ৫০% কম ট্রেন চলবে লাইনে, সাথে ৫০% যাত্রী নিয়ে। অবশ্যই যাত্রীদের বিভিন্ন নিয়ম কানুন মেনেই চলতে হবে , সামাজিক দূরত্ব, মাস্ক, স্যানিটাইজার ও থার্মাল স্ক্যানিং এর মধ্যেই।