মাত্র ২৫ বছর বয়সেই অবসর ঘোষণা, আসল কারণ জানালেন শাহরুখ খানের সহ অভিনেত্রী

যে সময়ে যে কোন ছেলে অথবা মেয়ে তাদের স্বপ্ন পূরণ করার জন্য জীবনের সমস্ত বাধা বিপত্তি পেরিয়ে এগিয়ে যাবার কথা চিন্তা ভাবনা করে, ঠিক সেই সময়ে অভিনয় জগত ছেড়ে দেবার সিদ্ধান্ত নিয়েছিলেন জিয়া হরফে জনক শুক্ল। এই অভিনেত্রীকে আমরা সকলেই কম বেশি চিনি।কাল হো না হো সিনেমাতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল এই ছোট্ট মিষ্টি মেয়েটিকে। এবার নিশ্চয়ই চিনতে অসুবিধা হচ্ছে না। হ্যাঁ সেই ছোট্ট মিষ্টি মেয়েটি আজ অনেকটাই বড় হয়ে গেছে। এটি সর্বভারতীয় মাধ্যম কে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন যে, আমি এখন কোন কিছু রোজগার করি না।১৫ বছর বয়সে আমি অভিনয় জীবন থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। এখন আমার নিজেকে অবসরপ্রাপ্ত বলে মনে হয়। অভিনেত্রী এই কথা ঝরের গতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

শুধুমাত্র কাল হো না হো’ সিনেমাটি নয়, কারিশমা কারিশমা ধারাবাহিকে ছোট্ট রোবট কারিশমা চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। তার অভিনয় রীতিমতো সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল। ঝনকের মন্তব্য অনুযায়ী, আমার বাবা-মা চিরকালই খুব সাপোটিভ ছিলেন। আমি নিজের মতো করে এখন ঘুরে বেড়াই। কিছুদিন আগে আমি মাস্টার ডিগ্রী শেষ করেছি। আমি নিজের মতো সময় কাটাই। আমি এখন কিছু রোজগার করি না। তাই আমার বাবা-মা আমাকে অবসরপ্রাপ্ত বলে ডাকে।

কোনরকম বিরক্তি প্রকাশ কিন্তু করতে দেখা যায়নি তাকে অভিনয় জগৎ নিয়ে। তার কথায়, আমি কখনোই বিরক্ত ছিলাম না। তবে যে সময় সকলে তাদের ছোটবেলা উপভোগ করে, সেই সময়টা আমি কাজ করে কাটিয়ে দিয়েছি। পনেরো ষোলো বছর অব্দি আমি এত বেশি কাজ করেছি, আমার বাবা-মা আমাকে তখন বিরতি নিতে বলল। অভিনয় থেকে বিরতি নেবার পর আমি প্রত্যেকদিন স্কুলে যেতে পারতাম, হোম ওয়ার্ক করতে পারতাম, এগুলো চিরকালই আমার খুব পছন্দের ছিল।

অভিনেত্রী এখন রীতিমত একজন প্রত্নতত্ত্ববিদ। নিজের জীবন নিয়ে খুবই খুশি তিনি। ছোটবেলায় তিনি ভাবতেন যে, ২৪,২৫ বছর বয়সে তিনি প্রচুর অর্থ উপার্জন করে বিয়ে করে নেবেন। কিন্তু এখন তিনি একেবারেই বেকার।নিজের জীবনের ছোট ছোট চাওয়া পাওয়াতে খুবই খুশি এই অভিনেত্রী।