শুধু একটু বিয়ার খাওয়ার জন্য ৭৯ বছরের বৃদ্ধকে জরিমানা করা হলো প্রায় ৫ লক্ষ টাকা

করোনা পরিস্থিতির মধ্যে অনেক মানুষই সুরা পান করার জন্য পাগল হয়ে গিয়েছে। অনেকে দেখা গিয়েছে মদ না পাওয়ায় স্যানিটাইজার খেয়ে তার শখ পূরণ করতে। তারপর অনেকের এই কারণে মৃত্যু হয়েছে। সম্প্রতি একটি ঘটনা দেখা গেল যা আশ্চর্যজনক। ব্রিটেনের হেনরি ম্যাকার্থি এক ব্যক্তি বিয়ার খাওয়ার জন্য পুলিশকে জরিমানা দিতে হলো ৪.৪৫ লক্ষ টাকা।

ঘটনাটি আশ্চর্যজনক মনে হলেও ঘটনাটি সত্যি। ব্রিটেনে করোনা মহামারী জন্য অনেক বিধিনিষেধ জারি করা হয়েছে। যার মধ্যে হল করোনা পরিস্থিতির মধ্যে কোনো করোনা আক্রান্ত ব্যক্তি বাড়ির বাইরে বেরোতে পারবেনা। আসলে এই হেনেরি নামক ব্যক্তিটি করোনায় আক্রান্ত হয়েছিলেন এবং তার বাড়ি থেকে বেরোনো বারণ ছিল। তিনি সেই কথা উপেক্ষা করে মদ না পাওয়ায় পাগল হয়ে যাওয়ায়, একটি জ্যাক নামক একটি পাব এ চলে যান। কিন্তু তিনি জানতেননা পুলিশ তাকে নজরে রাখছেন। করোনা পরিস্থিতির জন্য বিটেন সরকার ঠিক করেছেন যারা করোনা আক্রান্ত হবে তাদের বাড়ির ওপর পুলিশ নজরদারি করবে ,যাতে কোনভাবে তারা বাড়ির বাইরে বের হতে না পারে।

সেকথা হেনরি জানতেননা এরজন্য সে বিয়ার খাওয়ার জন্য পাব এ চলে যান। নিয়ম অনুযায়ী পুলিশ তার বাড়িতে আসে তাকে দেখবার জন্য কিন্তু হেনরীকে তারা দেখতে পায় না এবং তার গাড়িও বাড়িতে ছিলনা ।এই কারণে পুলিশের সন্দেহ হয় তারপর তার খোঁজ করতে থাকে। অবশেষে দেখা যায় সে একটি পাব এ রয়েছে।করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও সে বাড়ির বাইরে বেরিয়েছে, এই মারাত্মক অন্যায়ের জন্য তাকে ৫০০ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৪.৪৫ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছে। বিয়ার খাওয়ার জন্য প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা কাউকে জরিমানা দিতে হবে এমন ঘটনা সত্যি আগে কখনও দেখা যায়নি, আর সবার কাছে এই ঘটনা কল্পনার বাইরে।