ভিয়েনায় ভয়াবহ জঙ্গি হামলায় রক্তাক্ত শহর, নিহত এখনও পর্যন্ত ৭, শহর জুড়ে আতঙ্ক

ফ্রান্সের পর জঙ্গি হামলা ভিয়েনায়। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার একাধিক জায়গায় এই জঙ্গি হামলা, যার ফলে শহরের একাধিক জায়গায় আতঙ্কের সৃষ্টি হয়েছে, এই জঙ্গি হামলায় অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে, কিন্তু আহতের সংখ্যা অনেকটাই বেশী। একেবারে এই জঙ্গি দল হামলা চালিয়েছে শহরের ৬ জায়গায়। আর এই হামলার জন্য ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক অস্ত্র। এই জঙ্গিরা সাধারণ মানুষের সাথে একজন পুলিশ কর্মীকেও হত্যা করে, বিশেষ কয়েকজনকে পণ বন্দীও করে তারা।

সেখানকার সংবাদ মাধ্যমের দ্বারা এই বিষয়ে জানা যায়, জঙ্গি দল শহরের প্রাণকেন্দ্রে ঢুকে এই হামলা চালায়। যার ফলেই ৭ জনের মৃত্যু হয় সেখানেই। এদিকে সংবাদ মাধ্যম স্পুটনিক জানাচ্ছে, হামলাকারীরা ৫০ রাউন্ডের মতো গুলি চালায়, আর তার ফলে কয়েকজনকে হত্যা করে ঠিকই কিন্তু আবার কয়েকজনকে পণবন্দীও করে ফেলে।

পুলিশের মুখোমুখি হয় সেই জঙ্গি দল, দুই দলের মধ্যে গুলি বর্ষণ হয় ঠিকই, কিন্তু জঙ্গিদের গায়ে বিস্ফোরক বাধা থাকায় পুলিশ কিছুটা হলেও পিছিয়ে যায়। তবে একজন জঙ্গি খতম হয়েছে পুলিশের গুলিতেই। শুধু এক শহরেই না ফার্স্ট ডিস্ট্রিক্ট থেকেও শোনা গেছে হামলার খবর। সারা শহরে এখন আতঙ্কের ছোয়া, ভিয়েনা পুলিশ ইতিমধ্যে জঙ্গি খোজার জন্য বেরিয়েছে ঠিকই কিন্তু সাধারণ মানুষদের ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছে তারা।