ভ’য়া’ন’ক বিস্ফোরণ, নি’মি’ষে ধূলিসাৎ গোটা মাদ্রাসা, গ্রামের পুরুষেরা প’লা’ত’ক

বড়োসড়ো বিস্ফোরণের ঘটনা ঘটলো বিহারের বাঁকাতে অবস্থিত একটি মাদ্রাসাতে। মসজিদের মধ্যে বন্ধ একটি ঘরেই বিস্ফোরণ ঘটেছে বলে অনুমান পুলিশের। বিস্ফোরণের তীব্রতা এতটাই ভয়াবহ ছিল যে মুহূর্তের মধ্যেই সম্পূর্ণ মাদ্রাসাটি ধুলিস্যাৎ হয়ে যায়! ঘটনার পর থেকেই ওই এলাকায় পুরুষেরা এলাকা ত্যাগ করে পালিয়ে গিয়েছেন। পরে মহিলারাই পুলিশে খবর দেন।

বাঁকার টাউন থানা এলাকায় অবস্থিত নকটোলিয়ার মাদ্রাসায় ঘটেছে এমন ভয়াবহ বিস্ফোরণ। এলাকার মহিলাদের থেকে বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। এরপর প্রাথমিকভাবে তদন্ত চালিয়ে ‌ পুলিশ জানতে পারে যে ওই মাদ্রাসার মধ্যে বন্ধ একটি ঘরেই তীব্র বিস্ফোরণ হয়েছে। যে কারণে মুহূর্তের মধ্যেই সম্পূর্ণ ভেঙে পড়ে মাদ্রাসাটি।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, আজ সকাল আটটা নাগাদ এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই ওই গ্রামের পুরুষেরা বাড়িঘর ছেড়ে পালিয়ে যান। তীব্র বিস্ফোরণের আঘাতে আহত হয়েছেন চারজন। তাদের কোনো এক গোপন আস্তানায় নিয়ে গিয়ে চিকিৎসা করানো হচ্ছে বলে জানা গিয়েছে। ঘটনার জেরে তীব্র আতঙ্ক ছড়িয়েছে সাধারণের মনে। ঘটনার পর তদন্তের স্বার্থে বিশাল পুলিশবাহিনী এবং ডগ স্কোয়াড পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে।