ভয়াবহ দুর্ঘটনা, সিনেমার দৃশ্যের মতোই স্টেশনের পাঁচিল ভেঙে বাইরে বেরিয়ে এলো মেট্রো

বরাতজোরে বেশ বড়সড় দুর্ঘটনা এড়াতে সক্ষম হলো একটি মেট্রোরেল। চালকের নিয়ন্ত্রণ হারিয়ে সেটি পাঁচিল ভেঙে সোজা স্টেশনের বাইরে বেরিয়ে যায়। তবে, স্টেশনের বাইরে অবস্থিত একটি স্থাপত্যের উপর ভর করে দীর্ঘক্ষন শূন্যে ভাসতে থাকে সেটি। যার ফলে প্রাণে রক্ষা পেয়েছেন রেল চালক। ঘটনাটি ঘটেছে নেদারল্যান্ডসের একটি মেট্রো স্টেশনে। ঘটনার আকস্মিকতায় এখনও হতভম্ব চালক।

সূত্রের খবর, নেদারল্যান্ডসের রটারড্যাম শহরের মেট্রো স্টেশনে এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটেছে। কোনো কারনে শেষ স্টেশনে ট্রেনটিকে থামাতে পারেননি চালক। যার ফলে স্টেশনের প্রাচীর ভেঙে বাইরে বেরিয়ে যায় ট্রেনের কামরা। কিন্তু অদ্ভুতভাবে স্টেশনের বাইরে অবস্থিত একটি “তিমির লেজ” এর স্থাপত্যের উপরে উঠে যায় সেটি।

প্রায় কুড়ি বছর আগে মেট্রো স্টেশনের ঠিক পাশে অবস্থিত একটি পার্কে ওই দুটি দৈত্যাকার তিমির লেজের স্থাপনা করা হয়। যার মধ্যে একটি লেজ এদিন বড়সড় দুর্ঘটনার হাত থেকে ট্রেনটিকে রক্ষা করেছে। উল্লেখ্য, ওই সময় ট্রেনে বিশেষ যাত্রী উপস্থিত ছিলেন না। ট্রেন চালক একাই ট্রেন চালাচ্ছিলেন। ঘটনার জেরে প্রাণহানির কোনো খবর নেই। তবে ট্রেনের সামান্য কিছু ক্ষতি হয়েছে।

নেদারল্যান্ডসের পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ঘটনায় সামান্য কিছু ক্ষয় ক্ষতি হলেও বড়সড়ো দুর্ঘটনা এড়ানো গিয়েছে। কি কারণে এই দুর্ঘটনা ঘটলো সে সম্পর্কে তদন্ত করতে ইতিমধ্যেই মেট্রোরেলের আর্কিটেকচারস, ইঞ্জিনিয়ারেরা এবং কিছু বিশেষজ্ঞ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত চালাচ্ছেন।