ক’রোনার কারণে স্বাদ ও গন্ধ না পাওয়া অনেকটা আশীর্বাদের সমতুল্য, জানুন আসল কারণ

এখন দেখা যাচ্ছে অনেকেই করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভোগে, তবে সাথে আরও কিছু উপসর্গ দেখা যায় অনেকেই স্বাদ গন্ধ কিছুই পায় না খাবারের, বাইরে থেকে এটা খারাপ মনে হলেও বিশেষজ্ঞদের মতে এটা ভালো। তাছাড়া অনেকেই আবার ডায়রিয়ার সমস্যায় ভোগে। কিন্তু এইসব লক্ষণ কিন্তু ভালো। আসলে এই সব সমস্যা দেখা দিলেও মানুষ বড় সমস্যার হাত থেকে মুক্তি পায়। এরফলে মানুষ তীব্র শ্বাসকষ্টে ভোগে না। এই নিয়ে তাই চিকিৎসক মহল জানিয়েছে আসলে ১৪ দিনের ভাইরাসের যে চক্র সেখান থেকে মানুষ মুক্তি পায়।

গত বছরের শেষের থেকে এই করোনা দেখা গেছে , সারা বিশ্বের মানুষ এখন এই করোনা নিয়েই চিন্তিত। তবে এর আগে যারা শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগেছে তাদের কিন্তু স্বাদ গন্ধ না পাওয়ার লক্ষণ চোখে পরে নি।

তাই এবার বিভিন্ন চিকিৎসক জানিয়েছেন বর্তমানে করোনা আক্রান্তের পর যে সব লক্ষণ দেখা যাচ্ছে তার মধ্যে এই স্বাদ না পাওয়া গন্ধ না পাওয়া বেশী চোখে পরছে। তাই আগের থেকেই সতর্ক থাকতে বলা হচ্ছে যদি এমন উপসর্গ চোখে পরে বা যদি এখন মনে হয় তাহলে পরীক্ষা করাতে হবে ও স্বল্প উপসর্গ দেখা গেলেও তাদের আলাদা করে রাখতে এতে কিছুটা হলেও কমবে সংক্রমণ।।