জোট প্রার্থী অশোক ভট্টাচার্যের সম্পত্তি দেখে নিন, জানুন প্রাক্তণ মন্ত্রীর মালিকানা

ফাইল ছবি

বর্তমান নির্বাচনী প্রত্যেক নেতা এবং নেত্রীদের নির্বাচন কমিশনের কাছে জমা দিতে হয়েছিল স্থাবর-অস্থাবর সমস্ত সম্পত্তির হিসাব। তার মধ্যে অন্যতম হলেন শিলিগুড়ির বিদায়ী বিধায়ক এবং শিলিগুড়ি পৌরসভার বিদায় চেয়ারম্যান অশোক ভট্টাচার্য। এবারে তিনি শিলিগুড়ি কেন্দ্রের জন্য সংযুক্ত মোর্চার প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। ভোটের আগে নিয়ম মেনে যখন তিনি জমা দিয়েছেন তাঁর হলফনামায় এখানেই পাওয়া গেছে তার বর্তমান সম্পদের হিসাব।

হলফনামা অনুযায়ী, বর্তমান আর্থিক বছরে প্রবীণ বাম নেতার বার্ষিক আয় ছিল ৩ লক্ষ ৬২ হাজার ৪০ টাকা। একই সময় তার স্ত্রীর উপার্জন ছিল ৩ লক্ষ ৭৫ হাজার ৬১৫ টাকা। বাম আদর্শের সমস্ত ছাপ রয়েছে তার ব্যাংক একাউন্টে।বেশ কয়েকটি অ্যাকাউন্ট মিলে অশোকের রয়েছে ১২ লক্ষ ৩৫ হাজার ৯৪ টাকা এবং ২ লক্ষ ৪২ হাজার ৭৩০ টাকা। আর স্ত্রী’র সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্টে রয়েছে মাত্র ১৮ হাজার ৫৪০ টাকা।

হলফনামা জমা দেওয়ার আগে এই নেতার হাতে তেমন নগদ ছিল না। সেসময় অশোক ভট্টাচার্যের কাছে ছিল মাত্র ৩০০০ টাকা। তার স্ত্রীর কাছে ছিল ৭০০০ টাকা। তবে বিভিন্ন অ্যাকাউন্টের অশোক ভট্টাচার্যের স্ত্রী রত্না ভট্টাচার্যের নামে গচ্ছিত রয়েছে ৬ লক্ষ ১২ হাজার ১৭৫ টাকা, ২ লক্ষ ১৯ হাজার ৫৬৯ টাকা, ৮৪ হাজার ৬৩১ টাকা এবং ১৮ হাজার ৫৪০ টাকা। এছাড়াও স্বামী-স্ত্রী’র নামে মোট প্রায় ৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটও রয়েছে।

স্ত্রীর নামে যে গাড়ি রয়েছে তার মূল্য চার লক্ষ ৮৬ হাজার ৭১৭ টাকা। তার অবসরপ্রাপ্ত সরকারি কর্মী স্ত্রীর কাছে রয়েছে ৬৮ হাজার টাকার গয়না। শিলিগুড়িতে একটি ফ্ল্যাটে থাকেন অশোকবাবু। এছাড়া তার কাছে রয়েছে একটি সরকারি আবাসন। মোট পাঁচবার শিলিগুড়ি থেকে তাকে বিধায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে। এবারের ফলাফলের উপর নির্ভর করছে তার ভবিষ্যৎ।