শিল্পীর হাতে ফুটে উঠলো জীবন্ত সুশান্ত, আসানসোলে বানানো হলো প্রয়াত অভিনেতার মোমের মূর্তি

চার মাস হতে চললো আমাদের সকলকে কাঁদিয়ে চলে গেলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত।আজও তা চলে যাবার দিন টা সকলের সামনে একেবারে স্পষ্ট। প্রথমে আত্মহত্যা মনে হলেও ধীরে ধীরে স্পষ্ট হয়েছে তার মৃত্যুর কারণ। উত্তাল হয়েছে সারাবিশ্ব তার জন্য।কোন অভিনেতাকে নিয়ে হয়তো এই ভাবে কোনদিন উত্তাল হয়নি ভারত বর্ষ। তার মৃত্যুর পর তাকে সম্মান যোগ্য দেওয়ার কথা বলেছেন অনেকে। মাদাম তুসোর মিউজিয়ামে ও তার মূর্তি স্থাপনের কথা বলেছেন অনেকে। এমতাবস্থায়, সুশান্ত সিং রাজপুত এর মূর্তি স্থাপিত করা হলো আসানসোলে। মূর্তিটি এককথায় অনবদ্য। মূর্তি তৈরি করেছেন শিল্পী সুকান্ত রায়।

তার হাতে জাদুতে যেন জীবন্ত হয়ে রয়েছে সুশান্ত। একই রকম হাসি, একইরকম চোখের চাহনিতে মনেই হবেনা যে এটি কোন মূর্তি।নিজের বাড়ির মোমের মূর্তির মিউজিয়ামে তিনি তৈরি করে ফেলেছেন সুশান্তের মূর্তি।সুকান্ত বাবুর কাজের হাত দেখে স্বাভাবিকভাবেই আপ্লুত তার বাড়ির মানুষজন। বিশেষত তার মেয়ে খুবই খুশি সুশান্তের মূর্তি দেখে, চিরকালই সুশান্ত তার বরাবরই প্রিয় অভিনেতা ছিলেন।

বাবা যে ভাবে সুশান্তকে গড়ে তুলেছেন, তা দেখলে যেন মনে হবে তিনি স্বয়ং সেখানে দাঁড়িয়ে রয়েছেন।সুশান্ত সঙ্গে যাতে পোজ দিয়ে সকলের ছবি তুলতে পারেন তার জন্য সুশান্তের পাশে রাখা হয়েছে এটি বসার সিট। ইতিমধ্যেই সেখানে আশেপাশের মানুষের ভিড় জমাতে শুরু করেছেন।শিল্পী জানান যে, কেউ যদি তার কাছে এসে সুশান্তের মূর্তি বানানোর জন্য আবেদন করেন, তাহলে তিনি আবারও বানিয়ে দেবেন। শিল্পীর বাড়িতেই তৈরি মিউজিয়ামে রয়েছে বহু জনপ্রিয় মানুষের মূর্তি। তার পাশে নতুনভাবে যোগ হলো সুশান্ত।