অবাক ধূমপান, ফেলে দেওয়া সিগারেটে সুখটান দিতে ব্যস্ত কাঁকড়া, জম্পেশ ভাইরাল ভিডিও

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা মাঝে মাঝেই বিভিন্ন ভিডিও এবং ছবি শেয়ার করেন সোশ্যাল মিডিয়াতে। তার শেয়ার করা ছবি এবং ভিডিও দেখে আমরা অনেক কিছু জানতে পারি জীবজন্তু দের সম্পর্কে। তার শেয়ার করা প্রতিটি ভিডিও আমাদের মনোরঞ্জন করে। গত রবিবার ঠিক এমনই একটি অসাধারণ ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় তাক লাগিয়ে দিয়েছেন সুশান্ত নন্দা। তিনি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তা রীতিমতো ভাইরাল হয়ে গেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একটি কাঁকড়া মনের সুখে সিগারেটে টান দিচ্ছে। হ্যাঁ আশ্চর্যজনক মনে হলেও এটি সত্যি।ধূমপান স্বাস্থ্যের পক্ষে কতটা ক্ষতিকারক তা হয়তো জানে না এই কাঁকড়া টি।

তাই একেবারে অবিকল মানুষের মতো করে দাড়ার মধ্যে ধরে সিগারেটে সুখটান দিচ্ছে কাঁকড়া টি। মাঝে মাঝে আবার হালকা ধোঁয়া বের করছে মুখ থেকে। তবে এমন একটি আশ্চর্যজনক ঘটনা উৎস স্থল কোথায় তা এখনো পর্যন্ত জানা যায় নি।যেখানেই হোক না কেন বিষয়টি খুবই মজার তা বলাই বাহুল্য। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সাথে সাথে রীতিমতো ভাইরাল হয়ে যায়। কাঁকড়া টিকে নিয়ে অনেকে অনেক রকম মন্তব্য করেছেন।

তবে কাঁকড়া টি কার দেখে এরকম সিগারেট খাবে ট্রেনিং পেল তা এখনো পর্যন্ত জানা যায় নি। কেউ তাকে হাতে ধরে শিখিয়েছে কিনা তাও বলা যায়না। তবে মানুষের দিকে যে কাঁকড়া টি সিগারেট খাওয়া শিখেছে তা বলাই বাহুল্য।মানুষেরা যদি অদূর ভবিষ্যতে সিগারেট খাওয়া যদি ত্যাগ করতে না পারে তাহলে তাদের দেখাদেখি অন্য প্রাণীরা এই কায়দা রপ্ত করবে।